অপুকে দেখতে যাচ্ছেন মুখ্যমন্ত্রী, শারীরিক অবস্থার অবনতি অব্যাহত

1 min read

।। স্বর্ণালী তালুকদার ।। কলকাতা ।।

বর্ষীয়ান অভিনেতা সৌমিত্র চট্টোপাধ্যায়ের শারীরিক অবস্থার অবনতি হচ্ছে ক্রমাগত। বাইপ্যাপ ভেন্টিলেশনে রাখা হলেও কোনও উন্নতি হয়নি অভিনেতার স্বাস্থ্যের। তাঁকে এই মুহুর্তে নিয়ে যাওয়া হয়েছে ইনটেনসিভ ভেন্টিলেশনে। মঙ্গলবার দুপুরে হাসপাতালের বিশিষ্ট চিকিৎসকদের দলের তরফে এই সিদ্ধান্তের কথা জানানো হয়েছে। সংবাদমাধ্যম সূত্রে খবর, অসুস্থ অভিনেতাকে দেখতে হাসপাতালে যাবেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এছাড়াও রাজ্য সরকারের তরফে জানানো হয়েছে অভিনেতার চিকিৎসার সমস্ত দায়ভার গ্রহন করবে সরকার।

বাইপ্যাপ ভেন্টিলেশনে থাকাকালীন অভিনেতার দেহে অক্সিজেনের পরিমানের ঘাটতি ছিল বলে জানা গিয়েছে।  এছাড়াও পাল্লা দিয়ে বাড়ছে কার্বন ডাই অক্সাইডের পরিমানও, যার ফলে উদ্বিগ্ন রয়েছে চিকিৎসকদের দল। মেডিক্যাল বোর্ডের তরফে জানানো হয়েছে ‘এখনও তিনি অবচেতন অবস্থায় রয়েছেন। শারীরিকভাবে কোনওরকম উন্নতি দেখা যায়নি। এছাড়াও স্নায়ুগত সমস্যার ক্রমাগত বেড়েই চলেছে।

আরো পড়ুনঃ ভালো নেই ফেলুদা

তাই তাঁকে ইনটেনসিভ ভেন্টিলেশনে দেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। ৬ অক্টোবর মধ্য কলকাতার বেলভিউ নার্সিং হোমে সৌমিত্রবাবু ভর্তি হন করোনার সংক্রমণ নিয়ে। শুক্রবার থেকে তাঁর শারীরিক অবস্থার অবনতি শুরু হয়েছে। এখনও পর্যন্ত দুইবার প্লাজমা থেরাপি করা হয়েছে, কিন্তু এতে করোনাকে সামাল দেওয়া গেলেও অস্থিরতা বেড়ে গেছে বহুগুনে।

Contrary to Rumours he is at least 1 per cent better today. It is a very very difficult fight but the man is not giving…

Gautam Bhattacharya द्वारा इस दिन पोस्ट की गई मंगलवार, 13 अक्तूबर 2020

এই পরিস্থিতি সামাল দিতে চিকিৎসকদের চিন্তা আরও বেড়েছে। ঘুম কমে গেছে, বার বার জেগে উঠছেন, কখনও কখনো আচ্ছন্ন হয়ে পড়ছেন। এছাড়াও অভিনেতার মূত্রনালীতে সংক্রমণ শুরু হয়েছে। সেই সংক্রমণ আরও বেড়েই চলেছে বলে খবর হাসপাতালের তরফে। তবে সব মিলিয়ে এখনও তিনি লড়ে চলেছেন। বিশিষ্ট সাংবাদিক গৌতম ভট্টাচার্য জানিয়েছেন, রাজ্য সরকারের তরফে অভিনেতার সমস্ত চিকিৎসার দায়ভার নেওয়ার সঙ্গে সঙ্গেই হাসপাতালের তরফে পরিবারকে প্রাথমিক খরচের টাকা ফিরিয়ে দেওয়া হয়েছে।