চট্টগ্রাম এখন করোনায় মৃত্যুহীন দিন পার করছে

।। মনির ফয়সাল, বাংলাদেশ ।।

করোনায় চট্টগ্রাম এখন মৃত্যুহীন দিন পার করছে। গত ৪৮ ঘণ্টা ধরে চট্টগ্রামে করোনা আক্রান্ত হয়ে কোন রোগী মৃত্যু বরণ করেনি। এখন পর্যন্ত মৃতের সংখ্যা ২১৬ জনে। তবে গত ২৪ ঘণ্টায় চট্টগ্রামে নতুন করে ১৬৭ জন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছে। এ নিয়ে আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ১১ হাজার ৭৬৪ জনে।মঙ্গলবার (১৪ জুলাই) সকালে চট্টগ্রামের সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি এ তথ্য জানান।

তিনি জানান, গতকাল সোমবার চট্টগ্রামের পাঁচ ল্যাব এবং কক্সবাজার মেডিকেল কলেজ ল্যাবে ৮৫৬ জনের নমুনা পরীক্ষা করে ১৬৭ জনের করোনা রিপোর্ট পজিটিভ এসেছে। তারমধ্যে নগরের ৯৬ জন ও ৭১ জন বিভিন্ন উপজেলার বাসিন্দা।ফৌজদারহাটের বিআইটিআইডিতে ৯২ জনের নমুনা পরীক্ষায় নগরের ১২ জন ও উপজেলা পর্যায়ের ১১ জন বাসিন্দার করোনা মিলেছে।

চট্টগ্রাম মেডিকেল কলেজ ল্যাবে ১৮৮ জনের নমুনা পরীক্ষা করে নগরের ২০ জন ও উপজেলার ৫ জনের করোনা মিলেছে।চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ল্যাবে ১৭৭ জনের নমুনা পরীক্ষা করে নগরের ১১ জন ও বিভিন্ন উপজেলার ২৯ জনের করোনা মিলেছে।বেসরকারি ইম্পেরিয়াল হাসপাতাল ল্যাবে ২৬৭ জনের নমুনা পরীক্ষা করে নগরের ২৯ জন ও উপজেলার ১৫ জনের করোনা মিলেছে।শেভরণ ল্যাবে ১১৪ জনের নমুনা পরীক্ষা করে নগরের ২৪ জন ও উপজেলার ৭ জনের করোনা মিলেছে।

কক্সবাজার মেডিকেল কলেজ ল্যাবে চট্টগ্রামের ১৮ জনের নমুনা পরীক্ষা করে চারজনের করোনা পজিটিভ এসেছে।নতুন করে করোনাভাইরাসে আক্রান্ত হওয়া উপজেলা পর্যায়ে ৭১ জনের মধ্যে সাতকানিয়ার ১, বাঁশখালীর ১, আনোয়ারার ৫, চন্দনাইশের ১৩, পটিয়ার ৪, বোয়ালখালীর ৫, রাঙ্গুনিয়ার ২, রাউজানের ১৫, ফটিকছড়ির ১২, হাটহাজারীর ৭, সন্দ্বীপের ২, মিরসরাইয়ের ২ ও সীতাকুণ্ডের ২ জন বাসিন্দা আছেন।

এখন পর্যন্ত আক্রান্ত হওয়া চট্টগ্রামে ১১ হাজার ৭৬৪ জনের মধ্যে নগরের ৮ হাজার ১৯০ জন ও বিভিন্ন উপজেলার ৩ হাজার ৫৭৪ জন বাসিন্দা আছেন। এছাড়া করোনা আক্রান্ত হয়ে মৃত্যু বরণ করা ২১৬ জনের মধ্যে নগরের ১৫৩ জন ও উপজেলার ৬৩ জন বাসিন্দা।চট্টগ্রামে গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছে ১৭ জন করোনা রোগী। এ নিয়ে সুস্থ হয়েছে মোট ১ হাজার ৪১৪ জন করোনা রোগী।