Prothom Kolkata

Popular Bangla News Website

আসন্ন আইপিএলে দলের নামী তারকাদের ছাড়তে চলছে চেন্নাই সুপার কিংস

1 min read

।। প্রথম কলকাতা ।।

২০২০ আইপিএলে (IPL) সব থেকে খারাপ পারফরম্যান্স করে তিনবারের চ্যাম্পিয়ন চেন্নাই সুপার কিংস । প্লে-অফার বিদায় নেয় ধোনির দল । দলে বেশিরভাগ বয়স্ক খেলোয়াড় থাকায় ট্রোলের শিকার হতে হয় চেন্নাইকে । এবার জঘন্য সেই স্মৃতিকে পিছনে ফেলে আগামী আইপিএলে ভালো পারফরম্যান্স করতে চায় চেন্নাই সুপার কিংস (Chennai Super Kings )। আর সেই লক্ষ্যে প্রথম পদক্ষেপ হিসেবে দলের ‘অকেজো’ এবং ‘বয়স্ক’ তারকাদের ছেঁটে ফেলার পথে হাঁটছে টিম সিএসকে। সূত্রের খবর, আইপিএলের (IPL) আসন্ন নিলাম পর্বের আগে প্রথম দলের কমপক্ষে ৭-৮ জন ক্রিকেটারকে বিদায় দিতে চলেছে ধোনির দল। এই তালিকায় রয়েছে একাধিক বিশ্বমানের তারকার নামও।
আসন্ন ২০২১ আইপিএলের আগে দলের খামতিগুলি পূরণ করে নিতে চায় সিএসকে টিম ম্যানেজমেন্ট। বিসিসিআই (BCCI) ইতিমধ্যেই জানিয়ে দিয়েছে আগামী ১১ ফেব্রুয়ারি আইপিএলের চতুর্দশ সংস্করণের জন্য নিলাম প্রক্রিয়া অনুষ্ঠিত হবে। সমস্যা হল, দলে বেশ কিছু নামী তারকা থাকার দরুন নিলামে যাওয়ার আগে চেন্নাই দলের হাতে একেবারেই অর্থ অবশিষ্ট নেই। অন্যান্য দলের হাতে যেখানে ৮-১৪ কোটি টাকা পর্যন্ত অবশিষ্ট আছে, সেখানে সিএসকের (CSK) হাতে অবশিষ্ট মাত্র ১৫ লক্ষ। নিলামের আগে তাই অনেক দামী তারকাকেই ছেড়ে দিতে চলেছে চেন্নাই সুপার কিংস।
সূত্রের খবর, আসন্ন আইপিএলের আগে বাদ পড়তে চলেছেন পীযুষ চাওলা (Piyush Chawla), ইমরান তাহির(Imran Tahir), হরভজন সিং, ডোয়েন ব্র্যাভো, কর্ণ শর্মা, কেদার যাদব, শেন ওয়াটসনরা। এদের মধ্যে কেদার যাদব ৭.৮ কোটি টাকা, পীযুষ চাওলা ৬.৭৫ কোটি এবং কর্ণ শর্মা ৫ কোটি টাকা বেতন পান। এই তিন তারকাকে ছেঁটে ফেলা নিয়ে ইতিমধ্যেই চেন্নাই টিম ম্যানেজমেন্ট স্থির সিদ্ধান্ত নিয়ে ফেলেছে বলেই সূত্রের দাবি। এদের পরিবর্তে এবারের নিলামে তরুণ ক্রিকেটার দিকে নজর দেবে চেন্নাই সুপার কিংস।