Prothom Kolkata

Popular Bangla News Website

গরু ও কয়লা পাচার কান্ডে নয়া মোড়, রাজ্যের ৬ পুলিশ অফিসারকে তলব সিবিআইয়ের

1 min read

।। সুদীপা সরকার ।।

গরু ও কয়লা পাচার কান্ডে এবার রাজ্যের ৬ পুলিশকর্মীকে নোটিস পাঠাল সিবিআই (CBI) । তাদের মধ্যে একজন ডিএসপি পদ মর্যাদার অফিসার ও রয়েছেন। ডিসেম্বর মাসে গরু পাচারকারী তদন্তের ডিআইজি সহ বিএসএফের ৪ অফিসারকে নোটিশ পাঠায় সিবিআই। যে চারজনকে নোটিস পাঠানো হয়েছিল তাদের মধ্যে একজন ডিআইজি ছিলেন। উল্লেখ্য কয়েক মাস ধরেই কয়লা গরু পাচারকা কান্ডে তৎপর সিবিআই। দফায় দফায় সারা রাজ্য জুড়ে তল্লাশি চালাচ্ছে সিবিআই (CBI)। বর্তমানে কয়লা ও গরু পাচার নিয়ে সরগরম রাজ্য রাজনীতি।

আসন্ন বিধানসভা নির্বাচনের আগে এই দুই মামলার তদন্তে অত্যন্ত সক্রিয় কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা গুলি। সূত্রের খবর কেন্দ্রের একাধিক সংস্থার এই জোড়া অভিযান শুরু হয়েছে রাজ্যকে অগোচরে রেখে ই। আর এবার কয়লা ও গরু পাচারকারী রাজ্য পুলিশের ইন্সপেক্টর ও ডিএসপি মর্যাদার ৬ অফিসার কে তলব করল সিবিআই। জানা গিয়েছে 6 পুলিশ অফিসারকে তলব করা হয়েছে নিজাম প্যালেসে। চলতি সপ্তাহে তাদের হাজিরা দিতে বলা হয়েছে। উল্লেখ্য বিএসএফের কমান্ড্যান্ট সতীশ কুমার ও পরবর্তী সময়ে এনামুল হককে গরু পাচারকারী গ্রেপ্তার করা হলে বিনয় মিশ্রের নাম জানতে পারে সিবিআই (CBI)। তাকে না পাওয়া গেলেও তার বিরুদ্ধে লুকআউট জারি করেছে সিবিআই।

আরো পড়ুন : দিলীপ ঘোষের শরীর আর শুভেন্দু অধিকারীর মুখ

অনেকেই মনে করছেন খুব তাড়াতাড়ি এই বেআইনী কারবার কে গুটিয়ে আনবে সিবিআই। প্রসঙ্গত গরু পাচার কয়লা পাচার কান্ডে উত্তাল হয়ে উঠেছে রাজ্য রাজনীতি। শাসকদলের বিরুদ্ধে বারবার ক্ষোভ প্রকাশ করছে বিরোধী দলগুলি। গরু পাচার কয়লা পাচার কান্ডে শাসকদলের প্রভাবশালীদের নাম উঠে আসায় তৃণমূল কংগ্রেসের যে বিপদ বাড়ছে তা মনে করছেন অনেকেই। আগের বিধানসভা নির্বাচন গুলিতে সারোদা নারোদা কান্ড যেমন অন্যতম ফ্যাক্টর হয়ে দাঁড়িয়েছিল ঠিক তেমনই আগামী বিধানসভা নির্বাচনের আগে অন্যতম বড় ফ্যাক্টর হয়ে দাঁড়াচ্ছে তৃণমূলের কাছে গরু কয়লা পাচার কান্ড বলে মনে করছে রাজনৈতিক মহল।