Prothom Kolkata

Popular Bangla News Website

অস্ট্রেলিয়ার কিংবদন্তি গ্লেন ম্যাকগ্রার রেকর্ড ভাঙলেন ব্রিটিশ পেসার অ্যান্ডারসন

1 min read

।। প্রথম কলকাতা ।।

আগামী ৫ই ফেব্রুয়ারি থেকে ভারতের মাটিতে শুরু হচ্ছে ভারত-ইংল্যান্ড টেস্ট সিরিজ । আর তার আগে শ্রীলঙ্কার মাটিতে অস্ট্রেলিয়ার কিংবদন্তি পেসার গ্লেন ম্যাকগ্রার রেকর্ড ভেঙে দিলেন ইংল্যান্ডের তারকা পেসার জেমস অ্যান্ডারসন (James Anderson)। এই মুহূর্তে ইংল্যান্ড দল শ্রীলঙ্কায় টেস্ট সিরিজ খেলতে ব্যাস্ত । সেখানে প্রথম টেস্টে সুযোগ হয়নি এই তারকা পেসারের । তার বয়স যতই বাড়ছে ততই যেন ক্ষিপ্রতা বাড়ছে । শ্রীলঙ্কার বিরুদ্ধে দ্বিতীয় টেস্টে ৬টি উইকেট নিলেন অ্যান্ডারসন । আর তার সাথে ভেঙে দিলেন অস্ট্রেলিয়ার কিংবদন্তি পেসার গ্লেন ম্যাকগ্রার রেকর্ড ।


বিশ্বের প্রথম বোলার হিসেবে এই নজির গড়়লেন অ্যান্ডারসন । পাশাপাশি তিনি এশিয়ার কোন দেশের মাটিতে বেশি বয়সী ক্রিকেটার হিসেবে এক ইনিংসে পাঁচটি বা তার বেশি উইকেট নেওয়ার রেকর্ড গড়লেন তিনি । এর আগে ৩৭ বছর বয়সে নিউজিল্যান্ডের রিচার্ড হ্যাডলি (Richard Hadlee) এই নজির গড়েন। এবার হ্যাডলিকেও টপকে গেলেন ইংল্যান্ডের এই তারকা পেসার ।


এদিন শ্রীলঙ্কার বিরুদ্ধে দ্বিতীয় টেস্টের প্রথম ইনিংসে ২৯ ওভার বল করে মাত্র ৪০ রান দিয়ে ৬টি উইকেট তুলে নেন । পাশাপাশি অ্যান্ডারসন টেস্ট কেরিয়ারে এক ইনিংসে পাঁচটি বা তার বেশি উইকেট নিলেন ।ইতিমধ্যেই তিনি টেস্টে ৬০০ টি উইকেটের মালিক। এর আগে টেস্টে এক ইনিংসে ৫টি বা তার বেশি উইকেট নেওয়ার তালিকায় যুগ্মভাবে এতদিন অস্ট্রেলিয়ার পেসার গ্লেন ম্যাকগ্রার সঙ্গে একই আসনে ছিল জেমস অ্যান্ডারসন। এবার ম্যাকগ্রাকে টপকে নিজের নামে রেকর্ডটি করে নিলেন তিনি।