Prothom Kolkata

Popular Bangla News Website

বাংলায় বিজেপির সন্ত্রাস হাওয়াই চটিতে শায়েস্তা হবে, মত দেবাংশুর

1 min read


।। ময়ুখ বসু ।।


বাংলায় ভোট বাজারে বিজেপির সন্ত্রাসকে ভয় পাওয়ার কোনও কারণ নেই। সন্ত্রাস ছড়িয়ে বিজেপি বাংলার কিছুই করতে পারবে না। বাংলার মাটিতে হাওয়াই চটিতেই শায়েস্তা হবে বিজেপি। এভাবেই এবারে বিজেপির বিরুদ্ধে তোপ দাগলেন তৃণমূলের ইয়ং ব্রিগেডের অন্যতম নেতা দেবাংশু ভট্টাচার্য্য। তিনি সাফ জানিয়ে দিলেন, বাংলার বুকে ৩৪ বছর ধরে রাজত্ব করা সিপিএমের ভয়ঙ্কর সন্ত্রাসের বিরুদ্ধে লড়াই করে মহাকরণ দখল করেছিলেন মমতা বন্দ্যোপাধ্যায়, ফলে এবারে বিজেপিকে বাংলায় তিনি তুড়ি মেরে উড়িয়ে দেবেন। বিজেপির এই সন্ত্রাসে ভয় পাওয়ার কিছুই নেই। নবান্নে ফের মমতা সরকারই গঠিত হবে।

দেবাংশু বলেন, বাংলায় গত দুই দফার নির্বাচন বিজেপির বলয়ে হয়েছিলো, কিন্তু সেখানেও আমরা জিতবো। আর তৃতীয় দফায় তো আমাদের বলয়ে নির্বাচন হয়েছে, তৃতীয় দফার ৩১ টি আসনের মধ্যে ৯০ শতাংশ ভোট আমরা পাবো। তিনদফা ভোটের পর আমরা বাংলার মসনদ দখলের খুব কাছাকাছি পৌঁছে গিয়েছি বলেও দাবি করেন তিনি। দেবাংশু বলেন, মমতা বন্দ্যোপাধ্যায় শুধু একজন রাজনৈতিক ব্যক্তিত্বই নন । তিনি সৌজন্যের রাজনীতিতেও সেরা রাজনীতিবিদ।

আরো পড়ুন : মোদির সভায় ভিড় জমাতে ১০০০ টাকার কুপন বিলি করছে বিজেপি, অভিযোগ সুখেন্দুর

সেই প্রসঙ্গে দেবাংশু উদাহরণ টেনে বলেন, মোদীর চিঠির প্রত্যুত্তরে মমতা বন্দ্যোপাধ্যায়ের গুজরাটি ভাষায় চিঠি লেখা সৌজন্যেরই পরিচায়। অবশ্য সেই কথা স্বীকার জন্য মোদিজীকে ধন্যবাদ জানান দেবাংশু। তিনি উদাহরণ টেনে আরও বলেন, এছাড়া, বিগত বাম জমানায় এক মহিলাকে ধর্ষনের প্রতিবাদে মমতা বন্দ্যোপাধ্যায় যখন মহাকরণের সামনে প্রতিবাদে বসেছিলেন, সেই সময় তাঁকে চুলের মুঠি ধরে বের করে দেওয় হয়েছিলো। অথচ মুখ্যমন্ত্রী হয়ে সেই মমতা বন্দ্যোপাধ্যায় নবান্নে বসে সেই বামেদের ডেকে চপ-কাটলেট খাইয়েছিলেন। বিজেপি সাংসদ বাবুল সুপ্রিয়কে গাড়িতে বসিয়ে ঝালমুড়িও খাইয়েছিলেন তিনি।

দেবাংশু বলেন, একইসঙ্গে মমতা বন্দ্যোপাধ্যায় একজন মানবিক মুখ্যমন্ত্রীও। রাজ্যের প্রাক্তন মুখ্যমন্ত্রী বুদ্ধদেব ভট্টাচার্য্য অসুস্থ হওয়ার পর তাঁকে প্রথম দেখতে গিয়েছিলেন এই মমতা বন্দ্যোপাধ্যায়ই। তাঁর চিকিৎসার দায়িত্ব নিতে চেয়েছিলেন তিনি। একইভাবে সোমনাথ চট্টোপাধ্যায়ের ক্ষেত্রেও মানবিকতা দেখিয়েছিলেন মমতা বন্দ্যোপাধ্যায়। তাই মমতা বন্দ্যোপাধ্যায়ের তুলনা একমাত্র মমতা বন্দ্যোপাধ্যায়ই। ফলে আজ ভোটের বাজারে দাঁড়িয়ে তিনি বিজেপির এই সন্ত্রাসকে ভয় পাননা। একুশের নির্বাচনে তিনি বুক চিতিয়ে লড়াই করে জয়ী হবেনই।