Prothom Kolkata

Popular Bangla News Website

মোদির সভায় ভিড় জমাতে ১০০০ টাকার কুপন বিলি করছে বিজেপি, অভিযোগ সুখেন্দুর

।। সুদীপা সরকার ।।

আজ তৃণমূল ভবনে সাংবাদিক বৈঠক করেন সুখেন্দু শেখর রায়। তিনি বিজেপির বিরুদ্ধে ভোট দিলে টাকা দেওয়ার প্রতিশ্রুতি দিয়ে কুপন বিলির অভিযোগ তোলেন। আজ সুখেন্দু শেখর রায় বলেন,নির্বাচন কমিশন ঘোষণা করেছিল এবার অবাধ শান্তিপূর্ণভাবে নির্বাচন যাতে হয় তার ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।কিন্তু পয়লা এপ্রিল থেকে প্রধানমন্ত্রীর জনসভার জন্য এবং বিজেপিকে ভোট দেওয়ার জন্য ক্যাশ কুপন দেওয়া হচ্ছে। তিনি বলেন এই কুপন ভোটারদের বাড়ি বাড়ি গিয়ে বিলি করা হচ্ছে।

কুপনে প্রধানমন্ত্রীর ছবি আছে এবং টাকার অংক লেখা রয়েছে ১০০০ টাকা। আমরা বিভিন্ন সংবাদমাধ্যম এবং দলের তরফ থেকে খোঁজ নিয়ে জানতে পেরেছি যারা মোদির সভায় যাবেন এবং বিজেপিকে ভোট দেবেন প্রার্থীর কাছ থেকে তারা নগদ ১০০০ টাকা পাবেন বলা হচ্ছে। সুখেন্দু শেখর জানান, প্রথমে জনসভার জন্য পরে ভোট দেওয়ার জন্য এই টাকা দেওয়া হচ্ছে। কি কারনে এই টাকা দেওয়া হচ্ছে তাও ব্যাখ্যা করেন আজ সাংবাদিকদের মুখোমুখি হয়ে তিনি।

তিনি বলেন, উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ, এছাড়া অমিত শাহের সভাতেও দেখা গেছে প্রচুর চেয়ার ফাঁকা পড়ে রয়েছে। এই অপমান থেকে প্রধানমন্ত্রীকে বাঁচানোর জন্যই বিজেপির পক্ষ থেকে এক হাজার করে টাকা দেওয়া হচ্ছে মাথাপিছু। তিনি অভিযোগ তোলেন পশ্চিমবঙ্গের রাজনীতিতে ক্যাশ ফর ভোট আগে কখনও ঘটেনি। তিনি বলেন এই বিষয়ে নির্বাচন কমিশনের অবিলম্বে ব্যবস্থা গ্রহণ করা উচিত। তদন্ত করে ব্যবস্থা নেওয়া প্রয়োজন বলে তিনি মনে করেন।

তিনি জানিয়েছেন দক্ষিণ 24 পরগনার রায়দিঘি বিধানসভা কেন্দ্র সহ আরও বিভিন্ন কেন্দ্রে এই কুপন বিলি করা হয়েছে। পাশাপাশি সুখেন্দু শেখর বলেন নরেন্দ্র মোদি দিদি ও দিদি বলে যেভাবে কথা বলছেন সেভাবে আমরাও মোদি ও মোদি বলতে পারি। কিন্তু এই ধরনের অভব্য আচরণ তৃণমূল কংগ্রেস করে না বলে তিনি দাবি জানান।