শোভনকে ধরে রাখতে মরিয়া বিজেপি : রাতেই বাড়িতে ছুটে গেলেন অরবিন্দ মেনন

1 min read

।।প্রথম কলকাতা।।

কলকাতার প্রাক্তন মেয়র শোভন চট্টোপাধ্যায়ের ১৩১ নং ওয়ার্ডের দায়িত্ব থেকে রত্না চট্টোপাধ্যায়কে সরিয়ে দিয়েছে তৃণমূল, এই খবর রটতেই বেশ কিছুদিন ধরে চলে আসা এই অলীক কুনাট্য রঙ্গের নয়া পর্ব শুরু বাংলার রাজনীতিতে। রত্নাকে সরিয়ে শোভনকে বার্তা দিতে চাইছে কি তৃণমূল?

যদিও সরকারি ভাবে তৃণমূল এ ব্যাপারে কোনও ঘোষণা করেনি। কিন্তু তাতে স্বস্তি ফিরে পায়নি বিজেপি। সূত্রের খবর, সোমবার রাতেই তড়িঘড়ি শোভনের গোলপার্কের বাড়িতে ছুটে যান রাজ্যে বিজেপির সহ-পর্যবেক্ষক তথা কেন্দ্রীয় নেতা অরবিন্দ মেনন। জানা গেছে প্রায় দুই থেকে আড়াই ঘণ্টা শোভনের সঙ্গে কথা বলেন তিনি।

ছিলেন শোভনের ছায়াসঙ্গিনী বৈশাখী বন্দ্যোপাধ্যায়ও তবে যারা ভাবছেন এই বৈঠকের পর এই এপিসোডের যবনিকা পতন আসন্ন, তাদের মৃদু হেসে বলার, ভুল। কেননা কার্যতঃ বিজেপিতে যোগদানের পর থেকেই শোভনের সঙ্গে রাজ্য বিজেপির নেতৃত্বের মনকষাকষি জারি আছে।

অন্যদিকে রাজ্যের শাসক দলেরও আকাঙ্ক্ষা, দিদির বাগানেই ফের ফুটে উঠুক তৃণমূল সুপ্রিমোর সাধের কানন, অন্ততঃ কলকাতা পুরসভার ভোটের আগে। এই টাগ অফ ওয়ারে কে জেতে, সেদিকেই তাকিয়ে আম বাঙালি এই করোনা-কালেও করুণ নয়, কিঞ্চিত্ হাস্যরস খুঁজে পাবেন তা বলাই বাহুল্য।