Prothom Kolkata

Popular Bangla News Website

ভোটারদের পরিচয়পত্র দেখার বিষয় নিয়ে কমিশনে নালিশ বিজেপির

।। সুদীপা সরকার ।।

রাজ্যে এবার চতুর্থ দফার ভোট। এবার নির্বাচন যেন তৃণমূল বিজেপির মহারণ। পোলিং স্টেশনে সিপিএফের কর্মীরা যাতে ভোটারদের পরিচয়পত্র খতিয়ে দেখেন তার আর্জি জানিয়ে বিজেপির প্রতিনিধি দল নির্বাচন কমিশনের কাছে দ্বারস্থ হয়।সাংবাদিকদের মুখোমুখি হয়ে শিশির বাজোরিয়া দাবি করেন পোলিং স্টেশনে ঢোকার বিষয়টি দেখতে হবে সিপিএফ কর্মীদের। সিপিএফ কর্মীরা ভোটারদের পরিচয়পত্র খতিয়ে দেখলে তারপর বুথে ঢুকতে দেওয়া উচিত ভোটারদের।

ভোটারদের শনাক্ত করার কাজ সিপিএফ কর্মীদের দেওয়া উচিত বলে জানান তিনি। কারণ অনেক সময় বুথে হঠাৎ করে ভোটারদের সংখ্যা বেড়ে যায়। তখন প্রকৃত ভোটার কারা সেই সময় চিহ্নিত করা খুব প্রয়োজন হয়ে পড়ে। পশ্চিমবঙ্গে 8 দফা নির্বাচনের তিন দফার ভোট গ্রহণ সম্পন্ন হয়েছে। ১০ এপ্রিল চতুর্থ দফার ভোট। এখনও পর্যন্ত নির্বাচন যেভাবে এগোচ্ছে তা স্পষ্ট যে বিজেপির সঙ্গে তৃণমূলের এবার টক্কর লড়াই হবে। চতুর্থ দফা ভোটের আগে প্রত্যেকটি রাজনৈতিক দল তাদের স্ট্র্যাটেজি সাজিয়ে প্রচার চালাচ্ছে। চতুর্থ দফার ভোটে বাংলার ৪৪ টি আসনে ভোট হবে।

আরো পড়ুন : সুজিত বসুর পোস্টারে ব্লেড চালিয়ে দেওয়ার অভিযোগ, তরজা শুরু

কয়েকটি কেন্দ্রে পুরুষদের চেয়ে মহিলা ভোটারদের সংখ্যা বেশি। চতুর্থ দফার ভোটে আরও কড়া হয়েছে নির্বাচন কমিশন। ভোটারদের পরিচয় পত্র দেখা নিয়ে কমিশনে এর আগেও নালিশ ঠুকেছিল বিভিন্ন রাজনৈতিক দলগুলি। বুথে পরিচয়পত্র ফাস্ট পোলিং অফিসার পরীক্ষা করে দেখছেন। কিন্তু আজ বিজেপির প্রতিনিধি দলের হয়ে শিশির বাজোরিয়া জানান বুথে পরিচয়পত্র খতিয়ে দেখার কাজটা সিপিএফ কর্মীদের দেখা উচিত।

পিসিসি