সুশান্তকাণ্ডের সিবিআই তদন্তে খুশি বিহার, কী বলছে মহারাষ্ট্র?

।। প্রথম কলকাতা ডেস্ক ।।

সুশান্তের মৃত্যু নিয়ে জলঘোলা হয়েছে ইতিমধ্যেই বিস্তর, কবেই বলিউডের গন্ডি ছাড়িয়ে সুশান্তের মৃত্যু তদন্ত রাজনৈতিক এবং প্রশাসনিক স্তরে পৌঁছে গেছে। লড়াই এখন হচ্ছে মহারাষ্ট্র বনাম বিহার সরকারের।

বুধবার (১৯ আগস্ট) সুপ্রিম কোর্টের রায়ে খুশি বিহার সরকার। সুশান্ত এর মৃত্যু তদন্ত করতে প্রথমে শুরু করে বিহার পুলিশ। তখন তদন্তে আর্থিক তছরুপের অভিযোগ আনা হয় বিহার পুলিশের বিরুদ্ধে।

মহারাষ্ট্র সরকার বলে, মুম্বাই পুলিশ সঠিক তদন্ত করছে।টক্কর লাগে মহারাষ্ট্রের শিবসেনা সরকারের সাথে বিহারে এল পি জি পাসোয়ানে। আজ সুপ্রিম কোর্টের রায়ে খুশি, বিহার সরকার, তবে এর বিষয় এর কিছু মন্তব্য করেনি এখনও মহারাষ্ট্র সরকার।সুপ্রিম রায়কে স্বাগত জানিয়েছেন আরজেডি নেতা তেজস্বী যাদবও।সুপ্রিম কোর্টের রায়কে স্বাগত জানিয়ে চিরাগ পাসওয়ান বলেছেন, “এবার সত্য সামনে আসবে। আর যারা তদন্তে বাধা দেওয়ার চেষ্টা করছিলেন সেই সমস্ত নামও প্রকাশ্যে আসবে।”

এ প্রসঙ্গে মহারাষ্ট্র সরকারকে বিঁধেছে রাজ্যের বিরোধী নেতা দেবেন্দ্র ফড়ণবিস বলেন যেভাবে সুশান্ত মামলার তদন্ত মুম্বই পুলিশ করেছে, তা সরকারের খতিয়ে দেখা উচিত ।

এদিকে মহারাষ্ট্রের পুলিশ কমিশনার পরমবীর সিং জানিয়েছেন, সুপ্রিম কোর্টের আদেশনামা হাতে এলে এ বিষয়ে মন্তব্য করা সম্ভব। একই সুরে সুর মিলিয়েছেন শিব সেনা সাংসদ সঞ্জয় রাউত এবং মহারাষ্ট্রের স্বরাষ্ট্রমন্ত্রী অনিল দেশমুখ। 

পিসি/