Prothom Kolkata

Popular Bangla News Website

সিরিজ শুরুর আগেই বড় ধাক্কা ভারতীয় শিবিরে !

1 min read

।। প্রথম কলকাতা ।।

আগামী ১৭ ডিসেম্বর অ্যাডিলেডে দিন-রাতের টেস্ট দিয়ে শুরু হচ্ছে ভারত-অস্ট্রেলিয়া টেস্ট সিরিজ। সেই ম্যাচের আগে এখনও প্রায় ৩ সপ্তাহের মতো সময় বাকি আছে। কিন্তু মুশকিল হল অস্ট্রেলিয়ার কোয়ারেন্টাইনের নিয়ম। অজিদের দেশের মাটিতে নামার পর দুই তারকাকেই বেশ কয়েকদিন কোয়ারেন্টাইনে থাকতে হবে। সেকথা মাথায় রেখে যত দ্রুত সম্ভব অস্ট্রেলিয়া উড়ে যেতে হত রোহিত, ইশান্তদের ।

সম্প্রতি কোচ রবি শাস্ত্রী সেটা জানিয়েও দিয়েছিলেন। কিন্তু শেষপর্যন্ত রোহিত এবং ইশান্ত আদৌ কাঙ্গারুদের দেশে যেতে পারবেন কিনা সেটা নিয়েই সংশয় তৈরি হল। অস্ট্রেলিয়ার বিরুদ্ধে টেস্টে খেলার আশা ক্রমশ ক্ষীণ হচ্ছে রোহিত শর্মা এবং ইশান্ত শর্মার। দুই তারকার ফিটনেস নিয়ে সম্প্রতি আলোচনায় বসেছিল বিসিসিআইয়ের মেডিক্যাল টিম। কিন্তু বোর্ড খুব একটা আশার কথা শোনাতে পারেনি। এদিকে হাতে সময় বেশি নেই।

তাই রোহিত এবং ইশান্তের অস্ট্রেলিয়া উড়ে যাওয়া নিয়ে ঘোর সংশয় সৃষ্টি হয়েছে। মুম্বইয়ের এক প্রথম সারির সংবাদমাধ্যমের এমনটাই দাবি। আইপিএল চলাকালীনই হ্যামস্ট্রিংয়ের চোট পান রোহিত শর্মা । তারপরও খেলেছেন টুর্নামেন্টের শেষ তিন ম্যাচে। তবে পুরোপুরি চোটমুক্ত এখনও হননি। সম্পূর্ণভাবে চোট সারাতে এই মুহূর্তে বেঙ্গালুরুর জাতীয় ক্রিকেট অ্যাকাডেমিতে রয়েছেন হিটম্যান।

রোহিত শর্মার মতো ইশান্ত শর্মাকেও অস্ট্রেলিয়ায় পাঠানো হয়নি ভারতীয় টিমের সঙ্গে। বলা হয়েছিল, ইশান্তের ফিটনেসের অবস্থা দেখার পর তাঁর টেস্ট টিমে অন্তর্ভুক্তির কথা ভাবা হবে। আসলে ইশান্তের তলপেটের পেশি ছিঁড়ে গিয়েছিল। যে কারণে আমিরশাহী আইপিএল থেকেও ছিটকে গিয়েছিলেন তিনি। তবে, বিসিসিআই যে কোনওভাবে এই দুই তারকাকে অস্ট্রেলিয়া পাঠানোর জন্য চেষ্টা চালাচ্ছেন ।