Prothom Kolkata

Popular Bangla News Website

BIG BREAKING : এবার নির্বাচন কমিশন নোটিস ধরালো মমতাকে, কী আছে নোটিসে ?

1 min read

।। সুদীপা সরকার ।।

ভোটের আবহাওয়ায় এবার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে নোটিস পাঠাল নির্বাচন কমিশন। জানা গিয়েছে তারকেশ্বরের সভায় মুসলিমদের একজোট হওয়ার কথা বলেছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। নির্বাচন কমিশন যে নোটিস পাঠিয়েছে তাতে উল্লেখ করা হয়েছে ধর্মের ভিত্তিতে এইভাবে ভোট চাওয়া যায় না। ৪৮ ঘণ্টার মধ্যে মুখ্যমন্ত্রীর মন্তব্যের ব্যাখ্যা চেয়েছে কমিশন।

হুগলির তারকেশ্বরের সভায় মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের মন্তব্যে আদর্শ আচরণ বিধি লঙ্ঘিত হয়েছে এমনটা জানানো হয়েছে নির্বাচন কমিশনের নোটিসে। তারকেশ্বরের সভায় মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় বলেছিলেন সংখ্যালঘু ভাই-বোনেদের কাছে হাতজোড় করে বলছি বিজেপির কাছ থেকে যারা টাকা নিয়েছে তাদের কথা শুনে ভোট ভাগ করবেন না।

তিনি বলেছিলেন সব মুসলমান এক হও। মমতা বন্দ্যোপাধ্যায়ের এই মন্তব্যের জেরে কমিশনে অভিযোগ জানান কেন্দ্রীয় মন্ত্রী মুক্তার আব্বাস নকভির প্রতিনিধিদল। তারপরই মমতা বন্দ্যোপাধ্যায়কে নোটিস পাঠায় কমিশন।


মমতা বন্দ্যোপাধ্যায়ের এই মন্তব্য নিয়ে সরব হয়েছিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিও। মমতা বন্দ্যোপাধ্যায়কে আগামী 48 ঘণ্টার মধ্যে নিজের মন্তব্য ব্যাখ্যা করার নির্দেশ দেওয়া হয়েছে।

পিসিসি