পুজোয় মুক্তি পেতে চলেছে একগুচ্ছ বাংলা সিনেমা

1 min read

।।শুভশ্রী মুহুরী।। কলকাতা।।

বাঙালির পুজো মানেই সিনেমা দেখা। তবে সিনেমাহল বন্ধ থাকায় অনেকেই একটু হতাশ ছিলেন। তাঁদের স্বস্তি দিয়ে রাজ্য সরকার আগেই জানিয়ে দেন আজ অর্থাৎ পয়লা অক্টোবর থেকেই রাজ্যে সিনেমাহল খুলছে। এবং সারা দেশে ১৫ই অক্টোবর থেকে নিয়মবিধি মেনে সিনেমাহল খোলা হবে। তাই পুজোতে জমিয়ে সিনেমা দেখায় আর কোনো বাঁধা নেই। এদিকে পুজোয় বাংলা সিনেমার ঝুলি নিয়ে তৈরী প্রযোজকরাও। তাহলে দেখে নিন কোন কোন সিনেমা মুক্তি পাচ্ছে।

SVF প্রযোজনা সংস্থার তরফে জানানো হয়েছে এই পুজোতেই মুক্তি পাবে ‘ড্রাকুলা স্যার’। অভিনেতা অনির্বান ভট্টাচার্য এবং মিমি চক্রবর্তী অভিনীত এই সিনেমার কাজ সম্পূর্ন। লকডাউনের আগে ড্রাকুলা স্যারের ট্রেলারও রিলিজ হয়। তবে লকডাউনে থমকে গিয়েছিল সিনেমা মুক্তি। কোভিড পরিস্থিতি কাটিয়ে এবার পুজোয় দর্শকদের অন্যরকম স্বাদ দিতে কাছের প্রেক্ষাগৃহে আসতে চলেছে ড্রাকুলা স্যার।

“ব্রহ্মা জানেন গোপন কম্মটি” চলতি বছরের মার্চ মাসে মুক্তি পেয়েছিল। তবে করোনা পরিস্থিতিতে সিনেমা হল বন্ধ থাকায় ব্যাঘাত ঘটেছিল ছবির স্ক্রিনিং এ। দর্শকেরও মন ভারাক্রান্ত হয়ে উঠেছিল ছবিটি দেখতে না পাওয়ার আফসোসে। তবে এবার পুজোয় আবারও প্রেক্ষাগৃহে দেখতে পাওয়া যাবে ঋতাভরী চক্রবর্তী এবং সোহম মুখার্জী অভিনীত এই ছবি। ইতিমধ্যেই প্রযোজনা সংস্থা উইন্ডোজের তরফে জানানো হয়েছে আগামী ১৬ বা ২৩শে অক্টোবর যেকোনো একটি শুক্রবারে ছবিটি আবার মুক্তি পাবে।

দেব এবং পরান বন্দ্যোপাধ্যায় এবং শকুন্তলা দেবী অভিনীত “টনিক” ছবির কাজ সম্পূর্ন। প্রযোজক সংস্থা ছবি মুক্তির অপেক্ষায় রয়েছেন।

দেবের প্রযোজনায় মুক্তি পেতে চলেছে “হবুচন্দ্র রাজা গবুচন্দ্র মন্ত্রী”। ছবিতে অভিনয় করছেন শ্বাশ্বত চট্টোপাধ্যায়, খরাজ মুখোপাধ্যায় এবং অর্পিতা চট্টোপাধ্যায়।

এইবার পুজোয় মুক্তি পেতে চলেছে কোয়েল মল্লিক অভিনীত “রক্তরহস্য”। মুক্তির আগেই ছবির ট্রেলার দেখে বেশ উৎসাহী দর্শক। লগ্নজিতা চক্রবর্তীর গাওয়া “আমার একতারাটার সুরগুলো” গানটি ইতিমধ্যেই জনপ্রিয় হয়ে গিয়েছে।

মুক্তি পেতে চলছে অঞ্জন দত্ত পরিচালিত “সাহেবের কাটলেট”। ছবিতে দেখা যাবে অর্জুন চক্রবর্তী, সুপ্রভাত, কাঞ্চন মল্লিক এবং অম্বরীশ ভট্টাচার্যকে।

বাঙালি সিনেমাপ্রেমীদের একাংশ মনে করেন সৃজিত মুখার্জীর সিনেমা ছাড়া পুজো জমে না। তাই পরিচালককে সোশ্যাল মিডিয়ায় “জাতিস্মর” সিনেমাটি আবারও মুক্তির প্রস্তাব দিয়ে বসেন এক ভক্ত। সৃজিত মুখার্জীয় সেই প্রস্তাবে বেশ খুশি। প্রসেনজিৎ চট্টোপাধ্যায়, যিশু সেনগুপ্ত এবং স্বস্তিকা মুখার্জী অভিনীত এই ছবি আবারও মুক্তি পেলে দর্শকেরা খুশিই হবেন।