Prothom Kolkata

Popular Bangla News Website

করোনার জন্য স্থগিত হতে পারে বাংলার নির্বাচন? মমতার মন্তব্যে চাঞ্চল্য

।। সুদীপা সরকার ।।

করোনার আবহে চলছে বাংলার নির্বাচন। ভোটারদের ভোট দিতে যাওয়ার সময় মাস্ক পরা বাধ্যতামূলক করা হয়েছে। ভোট দেওয়ার সময় ডান হাতে গ্লাভস পরে ইভিএমের বোতাম টিপতে হচ্ছে ভোটারদের। করোনা আবহে নির্বাচন কমিশনের নির্দেশ মেনে ভোট হলেও সংক্রমনের গতি বাংলায় কিন্তু থেমে নেই বরং অন্যান্য রাজ্যের মত বাংলাতেও দ্রুত গতিতে প্রত্যেক দিন বাড়ছে করোনা আক্রান্তের সংখ্যাটা। ইতিমধ্যে দুটি পর্বে ভোট হয়েছে বাংলায়।


বাকি রয়েছে এখনও ছয় দফার ভোট। এই পরিস্থিতিতে আজ মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের মন্তব্যে নতুন করে আশঙ্কা তৈরি হয়েছে রাজনৈতিক মহলে। আজ চুঁচুড়ায় জনসভা করেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। মুখ্যমন্ত্রী দাবি রাখেন ২ দফায় বাংলায় ভোট হয়ে যেত কেন আট দফায় ভোট রাখা হয়েছে। কী চায় বিজেপি? ওদের চালাকি এই বাংলায় চলবে না। কোভিড হয়েছে বলে এখন নির্বাচন বন্ধ করতে চাইবে বিজেপি। কিন্তু এই চালাকি চলবে না।নির্বাচন যখন শুরু হয়েছে শেষ করতেই হবে বলে জানিয়েছেন তিনি। মুখ্যমন্ত্রীর এই মন্তব্যের পর শুরু হয়েছে জল্পনা।


উল্লেখ্য বাংলাতে দ্রুতগতিতে ছড়াচ্ছে করোনা। যা নিয়ে চিন্তিত চিকিৎসক মহলও। প্রত্যেকদিন রেকর্ড সংখ্যক সংক্রমণ ছড়াচ্ছে। রাজনৈতিক দলগুলি যেভাবে প্রচার চালাচ্ছে তাতে প্রচুর জমায়েত হচ্ছে। সভা ও মিছিলগুলিতে কোভিড বিধি অনেকেই মানছেন না। ফলে বাংলায় সংক্রমণ দ্রুত গতিতে ছড়িয়ে পড়ছে।এমন সময় মুখ্যমন্ত্রীর এই মন্তব্যে সকলের মনেই একটা প্রশ্ন উঠছে কোভিডের জন্য কী বাংলায় ভোট স্থগিত রাখা হবে? পশ্চিমবঙ্গে দ্বিতীয়বার যেভাবে সংক্রমণ ছড়াচ্ছে তাতে রাজনৈতিক মহল থেকে সাধারণ মানুষ সকলেই চিন্তিত। এমন সময় মুখ্যমন্ত্রীর এই বক্তব্য ঘিরে জল্পনার পারদ তখন তুঙ্গে।