Prothom Kolkata

Popular Bangla News Website

বাংলার কৃষকেরা সবচেয়ে বেশি বঞ্চিত, দিল্লি থেকে কলকাতায় ফিরেই মুখ্যমন্ত্রী কে তোপ দিলীপের

1 min read

।। সুদীপা সরকার ।।

আমাদের প্রিভিলেজ কমিটির মিটিং এ তিনজনের বক্তব্য শোনার ছিল। একজন আসেননি। শান্তনু ঠাকুর ও জয়দেব গাল্লার বক্তব্য শোনা হয়।শান্তনু ঠাকুরের উপর বারবার যে আক্রমণ হয়েছে এবং তার পরিবারের ওপর যে আক্রমণ হয়েছে সেটাও প্রিভিলেজ কমিটির মিটিংয়ে তুলে ধরেন।পার্লামেন্ট প্রিভিলেজ কমিটির মিটিংয়ে যোগ দিতে যান বিজেপি রাজ্য সভাপতি দিলীপ ঘোষ (Dilip Ghosh)দিল্লিতে। মঙ্গলবার সকালে বিমানে দিল্লি থেকে ফিরেই কলকাতা বিমানবন্দরে নেমেই কথা জানালেন তিনি। দিলীপ ঘোষ বলেন শান্তনু ঠাকুর অভিযোগ তোলেন তিনি যখনই দিল্লি চলে আসেন তখনই তার বাড়িতে পুলিশ দিয়ে হামলা চালানো হয়।

আমাদের লোকেদের মারে। আমার ড্রাইভার কে তুলে নিয়ে গিয়ে এনডিপিএস কেস দিয়েছে। গুন্ডাদের সঙ্গে নিয়ে যায়। এইসব নিয়ে শান্তনু ঠাকুর অভিযোগ করেছেন বলে জানান দিলীপ ঘোষ। পাশাপাশি জয়দেব গাল্লা বক্তব্যে বলেছেন তাঁর উপরে পুলিশি অত্যাচার হয়েছে। বাকি জুরিরা শুনেছেন। এটা নিয়ে কল্যান বন্দ্যোপাধ্যায়ের সাথে দ্বিমত তৈরি হয়েছে। একুশের ভোট যতই এগিয়ে আসছে ততই বিজেপির কেন্দ্রীয় নেতারা রাজ্য সফরে আসছেন আর তৃণমূল ছেড়ে বিজেপিতে যোগদানের হিড়িক পড়েছে। আগামী 30 তারিখ রাজ্যের মাটিতে পা রাখতে চলেছে স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ ‌( Amit Shah ) শোনা যাচ্ছে ঐদিন অনেক তৃণমূলের অনেকে বিজেপিতে যোগ দিতে পারেন।

আরো পড়ুন :শোভনকে গ্রেফতারের দাবি কুণালের

এ প্রসঙ্গে দিলীপ ঘোষ বলেন জয়েন করার জন্য অনেক লোকই আছেন যেহেতু হিংসাত্মক আক্রমণ হচ্ছে তাদের উপর সেই জন্য তারা একটু চিন্তার মধ্যে আছেন। কিন্তু আমার মনে হয় কাউকে কেউ আটকে রাখতে পারবে না আমি মিডিয়াতে অনেকের নাম শুনেছি আপনারা শোনাচ্ছেন দেখা যাক।বিজেপিতে আসা নিয়ে বৈশাখী ডালমিয়া এবং লক্ষ্মীরতন শুক্লার নাম শোনা যাচ্ছে। সাংবাদিকদের এক প্রশ্নের উত্তরে দিলীপ ঘোষ বলেন অনেকের তো নাম শুনছি দেখা যাক শেষ পর্যন্ত কি হয়। সময় হলে দেখা যাবে। আবার অন্যদিকে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamta Banerjee) কেন্দ্রের কৃষি বিল নিয়ে খাদ্য সমস্যার কথা বলেছিলেন।

এই প্রসঙ্গে দিলীপ ঘোষ বলেন উনার দুশ্চিন্তার কোনো কারণ নেই। আরো দু’বছর যদি খাওয়াতে হয় খাওয়াবে শস্যভান্ডার এত সম্পদ আছে। এবছর দেশে খুব ভালো ধান হয়েছে। তাদের কষ্ট প্রধানমন্ত্রী বুঝেছেন তাই আইন পাল্টে তাদের সুরক্ষা দিয়েছেন‌ সম্মান দিয়েছেন কৃষক সম্মান নিধি দিচ্ছেন দিদিমণি কোনটাই দিচ্ছে না কৃষকেরা সবথেকে বেশি বঞ্চিত পশ্চিমবাংলায়। এমনটাই অভিযোগ তোলেন আজ দিলীপ ঘোষ। পাশাপাশি স্বামী বিবেকানন্দের জন্মদিন উপলক্ষে অভিষেক বন্দ্যোপাধ্যায়ের পদযাত্রা প্রসঙ্গে বলেন ঠিক আছে আমরা যেটা করছি উনারা সেটা ফলো করছেন আমরা এজেন্ডা সেট করে দিচ্ছি তৃণমূল ফলো করছে।