রাজনীতির শিকার হচ্ছি: রিয়া বিতর্কের কেন্দ্রে শৌভিকও !

1 min read

।। প্রথম কলকাতা ।।

দ্বিতীয়বার ইডি-র আধিকারিকদের মুখোমুখি হওয়ার পরই এবার সুপ্রিম কোর্টে হলফনামা জমা দিলেন রিয়া চক্রবর্তী। হলফনামা জমা দিয়ে তিনি জানান, ‘ তাকে ‘রাজনীতির বলির পাঁঠা’ করার চেষ্টা করা হচ্ছে।

রিয়ার অভিযোগ, সুশান্তের মৃত্যুর পিছনে কোনও চক্রান্তের তথ্য এখনও সামনে না এলেও ইতিমধ্যেই তাকে দোষী সাব্যস্ত করে ফেলেছে বিভিন্ন সংবাদমাধ্যম। সুশান্তের মৃত্যুতে সিবিআই তদন্তের বিষয় নিয়ে বুধবার সুপ্রিম কোর্টে শুনানি রয়েছে। তার আগে শীর্ষ আদালতের সামনে রিয়ার আর্জি, তদন্তের ভার সিবিআইকে দেওয়ার বিষয়ে শীর্ষ আদালত যদি সম্মত হয়, তা হলে পটনা নয়, মুম্বইয়ের আদালতের এক্তিয়ারে রাখা হোক তদন্তের বিষয়টি।

প্রসঙ্গত, পটনায় করা সুশান্তের বাবা কেকে সিং-এর এফআইআরে রিয়া ও তার পরিবারের বিরুদ্ধে সুশান্তের টাকা তছরুপের অভিযোগ আনা হয়। পটনায় করা সেই মামলার ভিত্তিতেই তদন্ত শুরু করে ইডি।

অন্যদিকে, সুশান্ত সিং রাজপুতের রহস্যজনক মৃত্যুকাণ্ডে রিয়া চক্রবর্তীর পাশাপাশি জড়িয়ে গিয়েছে তার ভাই শৌভিক চক্রবর্তীর নামও।শুধুমাত্র রিয়া ও শৌভিক নয় তাদের বাবা ইন্দ্রজিৎ ও মা সন্ধ্যা চারজনের বিরুদ্ধেই আর্থিক তছরুপের অভিযোগ এনেছেন সুশান্তের বাবা কে কে সিংহ।

পুলিশি তদন্তে জানা গিয়েছে,সুশান্তের দুটি সংস্থার অধিকর্তা ছিলেন শৌভিক। এর মধ্যে প্রথম সংস্থাটি শুরু হয় ২০১৯-এর সেপ্টেম্বর মাসে। শৌভিক ছাড়াও এই সংস্থাটির অধিকর্তা ছিলেন সুশান্ত এবং রিয়াও।

অন্যদিকে, চলতি বছরের জানুয়ারি মাসে একটি স্বেচ্ছাসেবী সংস্থা শুরু হয়েছিল। সেটারও ডিরেক্টর ছিলেন সুশান্ত এবং শৌভিক। দারিদ্র দূরীকরণ সহ একাধিক আর্থ সামাজিক সমস্যা নিয়ে কাজ করত এই সংস্থা বলে জানা গিয়েছে।