সাবধান! সঙ্গম কালে ঘটতে পারে এমন ঘটনা

1 min read

।। প্রথম কলকাতা ।।

অনেকেই আছেন যারা বৈবাহিক সম্পর্কের বাইরেও অন্য সম্পর্কে জড়িয়ে পরেন। এসব ক্ষেত্রে পুরুষদের একটু সাবধানে থাকায় ভালো। কারণ যেকোন সময় দুর্ঘটনা ঘটার সম্ভাবনা থাকে। কি দুর্ঘটনা ঘটতে পারে ভাবছেন তো? বিস্তারিত জেনে নিন..

একাধিক গবেষকদের মতে এই পরকীয়ায় জড়িত পুরুষদের মন ভাঙার কষ্ট তো থাকেই তার সাথে যৌনাঙ্গও ভেঙে যাওয়ারও প্রবনতা থাকে। তবে বিবাহিত সম্পর্কেও এধরনের সমস্যা দেখা দিতে পারে। উল্লেখ্য ইউনিভার্সিটি অফ মেরিল্যান্ড মেডিক্যাল সেন্টারের ইউরোলজিস্ট অ্যান্ড্রু ক্রেমারের মতে, অনেকসময় বৈবাহিক সম্পর্কের বাইরেও অন্য সম্পর্কের ক্ষেত্রে নিয়মের বাইরে এমন অনেক কিছুই করা। প্রসঙ্গত, শারীরিক সম্পর্কের ক্ষেত্রে দুটি মানুষের ওপরই প্রভাব পরে।

এসব সম্পর্কে সেক্স করার সময় মানুষের উত্তেজনা সহ উদ্বেগ কাজ করে। যা পুরুষদের ক্ষেত্রে ‘risk of Penile fracture’ বাড়িয়ে দেয়।এ বিষয়ে সমীক্ষা করে জানা গেছে, সেক্স করার সময় যে উত্তেজনার মুহূর্তে তা মেমব্রেনের উপর অতিরিক্ত চাপ ফেলে। আর এই জেরে পুরুষ যৌনাঙ্গের স্পঞ্জি টিস্যুর উপরও প্রভাব পরে। তার কারণেই যৌনাঙ্গের কার্যকলাপ ব্যাহত হতে পারে। একেই সমীক্ষকরা পুরুষাঙ্গে ‘fracture’ অর্থাৎ যৌনাঙ্গ ভাঙা বলছেন।

উল্লেখ্য ক্রেমার ২০০৪ সাল থেকে ২০১১ সাল পর্যন্ত প্রায় ১৬জন পুরুষকে পর্যবেক্ষণ করেছেন, যাদের রয়েছে ‘Penile fracture’। ক্রেমারের মতে, এই সমস্যায় থাকা বেশিরভাগ পুরুষই পরকীয়ায় লিপ্ত। জানা গেছে, এই ১৬ জনের মধ্যে তিনজন স্ত্রীর সঙ্গেই নিজেদের বেডরুমে শারীরিক সম্পর্ক করেছেন। তবে বাকি পুরুষেরা গাড়ি, লিফট ইত্যাদি জায়গায় তাদের সঙ্গীনির সঙ্গে শারীরিক সম্পর্ক স্থাপন করেছেন।