Prothom Kolkata

Popular Bangla News Website

‘বাংলা চায় নিজের মেয়ে’, শাসকদল তুললো নতুন স্লোগান

।। প্রথম কলকাতা ।।

সামনেই বিধানসভা নির্বাচন । যদিও নির্বাচনের দিন ঠিক হয়নি এখনও। তবে নির্বাচনের দামামা যে বেজে গেছে তার আভাস পাওয়া যাচ্ছে প্রত্যেকদিনই । কোন দলই তাদের এক ইঞ্চি জমি ছাড়তে রাজি নয় । প্রায় প্রত্যেক দিনই বিভিন্ন প্রকল্পের উদ্বোধন করা হচ্ছে গেরুয়া ও সবুজ দুই দলের পক্ষ থেকেই। একসময় মমতা বন্দ্যোপাধ্যায় “অগ্নিকন্যা” বলে পরিচিত ছিলেন কিন্তু দলের তরফে “বাংলার মেয়ে” এই গান এই প্রথমবার শোনা যাচ্ছে ।

তৃণমূল ভবনের দেয়ালে শোভা পেয়েছে মনীষীদের ছবির কোলাজ । স্লোগানের পাশাপাশি বাংলার গর্ব মমতা এই স্লোগানও দেখা গিয়েছে শাসকদলের সদরদপ্তরে দেওয়ালে । আজ অর্থাৎ শনিবার নতুন স্লোগানে সুর বাঁধলো ঘাসফুল শিবির । “বাংলা নিজের মেয়েকে চায় ” এই স্লোগানে তৈরি হয়েছে পোস্টার । নির্বাচনী স্লোগান সমূহের মধ্যে এটিও একটি এমনটাই জানানো হচ্ছে দলের পক্ষ থেকে ।

আসন্ন বিধানসভা ভোটে কখনও বাংলার সংস্কৃতি , কখনও স্বামী বিবেকানন্দ , কখনও নেতাজি । ভোট বাক্সে জয় পেতে প্রতিটি দলই যোগ দিয়েছে বাংলায় এবং বাঙালির আবেগে এক্ষেত্রেও সেই একই রকম চিত্র ধরা পরল । বাঙালির আবেগকে গুরুত্ব দিয়েই স্লোগান তৈরি করল শাসকদল । কে হবেন মুখ্যমন্ত্রী ? এই প্রশ্নই ঘুরপাক খাচ্ছে সর্বত্র ।

Categories