নিলামে উঠলো কলা !

।।চট্টগ্রাম ব্যুরো, বাংলাদেশ।।

এবার বাজারে নিলামে উঠলো কলা। আজব মনে হলেও ঘটনা সত্স্বাযি। স্বাভাবিকভাবে বাজারে বিক্রি না করে নিলামে উঠানো হলো এক ছড়া পাকা বাংলাদেশী কলা। আর নিলামের মাধ্যমে ছড়াটি পাঁচ হাজার টাকায় কিনে নিলেন এক ব্যক্তি। এই ঘটনায় লক্ষ্মীপুর জুড়ে চাঞ্চল্যের সৃষ্টি হয়েছে। সামাজিক যোগাযোগ মাধ্যমেও ছড়িয়ে পড়েছে ঘটনাটি।

মঙ্গলবার (১৮ আগস্ট) লক্ষ্মীপুরের রায়পুর শহরের ডাকাতিয়া নদীর পাড়ে মহিলা কলেজ সংলগ্ন জামে মসজিদের সামনে এমন চড়া দামে কলার ছড়াটি বিক্রি হয়।

স্থানীয় সূত্রে জানা গেছে, রায়পুর শহরের মহিলা কলেজের পাশে আবু মুছা মোহন নামের এক সংবাদকর্মী ১৩টি কলা গাছ রোপন করেন। তার মধ্যে একটি গাছের ছড়ায় বাংলা কলা ধরে। যা পেকে যাওয়ায় অনেকেই কিনতে আগ্রহ প্রকাশ করেন। তবে গাছের মালিক স্বাভাবিকভাবে বিক্রি না করে নিলামের ডাক দেন।

অবশেষে মঙ্গলবার সন্ধ্যার পর কলার ছড়াটি পাঁচ হাজার টাকায় কিনে নেন কাজির দীঘির পাড় এলাকার এক ব্যক্তি। জানা গেছে, ক্রেতা মো. আজিম চৌধুরী নুরমিয়া চৌধুরী বাড়ির এক প্রবাসীর ছোট ভাই।

এ বিষয়ে ক্রেতা আজিম চৌধুরী বলেন, সৌদি প্রবাসী বড় ভাই ফেসবুকে দেখে কলার ছড়াটি কিনতে নির্দেশ দেন। নিলামের মাধ্যমে পাঁচ হাজার টাকায় এটি কিনে নেই আমি। এটি একটি ব্যতিক্রমী উদ্যোগ। আর দাম যাই হোক টাকাটি মসজিদ পাবে বলে আমরা অনেক আনন্দিত।