Prothom Kolkata

Popular Bangla News Website

JioPhone ইউজারদের জন্য দুঃসংবাদ, বন্ধ করা হল চারটি প্ল্যান

1 min read

।। প্রথম কলকাতা ।।

তবে কি তাহলে জনপ্রিয়তায় ভাটা পড়লো ! অবশেষে সেই ইঙ্গিতই মিলল Reliance Jio-র নতুন পদক্ষেপ। খুব সস্তার চারটি জনপ্রিয় প্ল্যান বন্ধ করল মুকেশ আম্বানির কোম্পানি। যদিও সেই চারটি প্ল্যানই JioPhone ইউজারদের জন্য। এই ফিচার ফোনের জন্য উপলব্ধ 99 টাকা, 153 টাকা, 297 টাকা এবং 594 টাকার রিচার্জ প্ল্যান বন্ধ করল Reliance Jio। এই চারটি প্ল্যানই ছিল কোম্পানির 4G সাপোর্টেড ফিচার ফোনর জন্য। খবরটি সর্বপ্রথম প্রকাশ করে টেলিকম টক।
JioPhone-এর 153 টাকার প্ল্যানে গ্রাহকদের প্রতিদিন 1.5GB ডেটা অফার করা হত। তার সঙ্গেই ছিল Jio টু Jio ভয়েস কলিং, প্রতিদিন 100 SMS-ও পাঠানোর সুযোগ। যদিও এই প্ল্যানে ইউজারদের কোনও নন-Jio মিনিটস টকটাইম অফার করা হত না। এই প্ল্যানের ভ্যালিডিটি 28 দিন। 153 টাকার JioPhone Plan-এ 155 টাকার থেকেও ভালো ডেটা বেনিফিটস অফার করা হত। 155 টাকার JioPhone প্ল্যান এখনও রেখে দিয়েছে কোম্পানি।
এদিকে আবার 99 টাকা, 297 টাকা এবং 594 টাকার JioPhone প্ল্যানে গ্রাহকদের প্রত্যহ 0.5GB ডেটা অফার করা হত, যাদের ভ্যালিডিটি যথাক্রমে 28, 84 এবং 168 দিন। এই সবে প্ল্যানে আনলিমিটেড Jio টু Jio ভয়েস কলিং অফার করা হত। তবে এই প্ল্যানগুলিতেও কোনও নন-Jio কলিং মিনিটস পেতেন না ইউজারেরা। যে সব JioPhone ইউজারেরা এই প্ল্যান রিচার্জ করাতেন, তাঁদের আবার FUP প্ল্যানও রিচার্জ করতে হত এর সঙ্গে, যা শুরু হচ্ছে 10 টাকা থেকে।
তবে Reliance Jio-র ঝুলিতে JioPhone-এর জন্য আরও চারটি দুর্ধর্ষ প্ল্যান রয়েছে। আর সেগুলির জন্য গ্রাহকদের খরচা পড়বে যথাক্রমে 75 টাকা, 125 টাকা, 155 টাকা এবং 185 টাকা। এই চারটি প্যাকই কোম্পানির JioPhone-এর All-in-One plans।