Prothom Kolkata

Popular Bangla News Website

থাইল্যান্ড ওপেনের আগে দুঃসংবাদ, করোনা পজিটিভ সাইনা নেহওয়াল

1 min read

।। প্রথম কলকাতা ।।

করোনা কালে দীর্ঘ বিরতির পর থাইল্যান্ড ওপেনে (Thailand Open) ব্যাডমিন্টনের কোর্টে নামার কথা ছিল সাইনা নেহওয়ালের(Saina Nehwal)। কিন্তু টুর্নামেন্ট শুরুর দিনই এল দুঃসংবাদ। করোনা আক্রান্ত ভারতীয় তারকা শাটলার। শোনা যাচ্ছে, তাঁকে ইতিমধ্যেই টুর্নামেন্ট থেকে নাম তুলে নিতে বলা হয়েছে।
কোভিড আক্রান্ত হয়েছেন আরেক ব্যাডমিন্টন তারকা এইচএস প্রণয়। দুজনেই পাঠানো হয়েছে হাসপাতালে। ব্যাঙ্ককে থাইল্যান্ড ওপেন টুর্নামেন্ট খেলতে গিয়েছেন ভারতীয় তারকারা। সেখানেই তৃতীয় রাউন্ডের কোভিড টেস্টে পজিটিভ রিপোর্ট আসে সাইনা ও প্রণয়ের।


মঙ্গলবার অর্থাৎ আজই শুরু থাইল্যান্ড ওপেন (Thailand Open)। চলবে ১৭ জানুয়ারি পর্যন্ত। চলতি মাসের গোড়াতেই যার জন্য সে দেশে পৌঁছে গিয়েছিলেন সাইনা (Saina Nehwal)। গত ৬ জুন গ্রিন জোনের কোয়ারেন্টাইন সুরক্ষাবিধিতে থাকা ৮২৪ জন প্রতিযোগীরই করোনা টেস্টের রিপোর্ট নেগেটিভ আসে। ফলে স্বস্তিতেই ছিলেন আয়োজক ও প্রতিযোগীরা। কিন্তু টুর্নামেন্টের নিয়ম মেনে একাধিকবার করোনা টেস্ট হয় তাঁদের। আর তাতেই করোনা রিপোর্ট পজিটিভ আসে সাইনার ।

[ আরো পড়ুন :পুত্র সন্তানের জন্মদিলেন ‘দঙ্গল গার্ল’ ববিতা ফোগাট ]

টোকিও অলিম্পিক্সের আগে প্রায় ৩০০ দিন পর কোনও আন্তর্জাতিক ব্যাডমিন্টন টুর্নামেন্ট ফিরেছে কোর্টে। ব্যাংককে থাইল্যান্ড ওপেনে অনেকেই প্রতিযোগিতা করছেন। মঙ্গলবার প্রথম রাউন্ডের খেলার আগেই বড় ধাক্কা খান সাইনা। করোনা পজিটিভ হয়ে হাসপাতালে ভর্তি হওয়ায় মালয়েশিয়ার প্রতিদ্বন্দ্বী কিসোনা সেলভাদুরায়কে ওয়াক ওভার দেন তিনি। সাইনার স্বামী তথা আরেক জনপ্রিয় ব্যাডমিন্টন খেলোয়াড় পারুপল্লি কাশ্যপকেও পরীক্ষা করতে বলা হয়েছে কর্তৃপক্ষের তরফে।