Prothom Kolkata

Popular Bangla News Website

প্রধানমন্ত্রীর কাছে অরূপ রায়ের প্রশ্ন…

1 min read


।। ময়ুখ বসু ।।


হাওড়ার ডুমুরজলায় এসে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী সভা করে যাওয়ার ২৪ ঘন্টার মধ্যের প্রধানমন্ত্রীর উদ্দেশ্যে রীতিমতো প্রশ্নবাণ নিক্ষেপ করলেন হাওড়ার অন্যতম তৃণমূল নেতা অরুপ রায়। তিনি প্রধানমন্ত্রীর কাছে একাধিক প্রশ্ন তুলে ধরে উত্তর দেওয়ার দাবি জানান। একইসঙ্গে অরুপ রায় বিজেপির বিরুদ্ধে তোপ দাগতেও ছাড়েননি। অরুপ রায় অভিযোগ তুলে বলেন, বাংলায় ভোটে জেতার লক্ষ্যে কেন্দ্রীয় বাহিনী সাহায্য করছে বিজেপিকে।

কেন্দ্রীয় নিরাপত্তা বাহিনীর ভরসায় বাংলায় ভোট করতে চাইছে বিজেপি। কিন্তু তাতেও লাভের লাভ কিছুই হবে না, বাংলার ক্ষমতায় আসবে তৃণমূলই। তিনি বলেন, আগামী ১০ তারিখ হাওড়ায় দ্বিতীয় দফার ৯টি আসনেও তৃণমূল প্রার্থীদের জয় নিশ্চিত। মঙ্গলবার রাজ্যে তৃতীয় দফার ভোটে হাওড়ায় প্রথম দফায় যে ৭টি কেন্দ্রের নির্বাচন হয়েছে তাতে তৃণমূল সবকটি আসনেই জিতবে। তবে হাওড়ায় ১০ তারিখ দ্বিতীয় দফার ভোটে কেউ গুন্ডামি বা গন্ডগোলের চেষ্টা করলে ভয়ঙ্কর জনরোষের মুখে তাদের পড়বে হবে।

অরূপ রায়ের অভিযোগ, কেন্দ্রীয় বাহিনী সাহায্য করছে বিজেপিকে। নির্বাচন কমিশনের ভরসায় ওরা ভোট করতে চাইছে। কিন্ত তা সত্বেও গোটা রাজ্যে তৃণমূল ২২৫ এর বেশি আসন নিয়ে ক্ষমতায় আসবে।মমতাই বাংলার মুখ্যমন্ত্রী হবেন। মোদী, অমিত শাহরা এখন ডেইলি প্যাসেঞ্জারি করছেন বাংলায়। কিন্তু বাংলা দখল করা এত সহজ নয়। অরুপ রায় বলেন, আগামী ২ মের পর বিজেপি দলটা বাংলা ছেড়ে চলে যাবে।

আরো পড়ুন : বাংলায় বিজেপির সন্ত্রাস হাওয়াই চটিতে শায়েস্তা হবে, মত দেবাংশুর

অরূপ রায় বলেন, গতকাল ৬ মার্চ প্রধানমন্ত্রী সম্মানীয় নরেন্দ্র মোদী ডুমুরজলায় সভা করে প্রতিটা ছত্রে অসত্য এবং অর্ধসত্যের অবতারণা করে গিয়েছেন। উনি অভিযোগ করেছেন, হাওড়ার শিল্পকে মমতা ব্যানার্জী ধ্বংস করেছেন। হাওড়াবাসী জানতে চায় বার্ণ স্ট্যান্ডার্ড, রেমন্ড ইন্ঞ্জিনিয়ারিং এবং হুগলী ডককে কারা গলা টিপে খুন করেছে? উনি অভিযোগ করেছেন হাওড়ার জল নিকাশী নিয়ে।

আমরা জানতে চাইছি, গঙ্গা অ্যাকশন প্ল্যান বন্ধ করে দিয়ে নমামি গঙ্গে প্রকল্পের কত টাকা রাজ্য সরকারকে কেন্দ্র দিয়েছে তার তথ্য দিন। JNNURM প্রকল্প বন্ধ কেন করে দিল বিজেপি সরকার তার জবাব দিন। কেন্দ্রের জলসম্পদ মন্ত্রককে বারবার জানানোর পরেও কেন সরস্বতী খাল এবং বালি খালের সংস্কারের টাকা আটকে রেখেছেন, তার উত্তর দিন।

অরুপ রায় বলেন, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী সিন্ডিকেট নিয়ে অভিযোগ তুলেছেন। আমরা জানতে চাইছি দেশের কৃষি, পরিবহন, শিক্ষা, স্বাস্থ্য, বীমা, যোগাযোগ, গণ পরিবহন, প্রতিরক্ষা সহ পুরো দেশ যখন আজ নির্দিষ্ট গুটিকয় শিল্পগোষ্ঠী নিয়ন্ত্রণ করে তখন কি সত্যিই সিন্ডিকেটের কথা প্রধানমন্ত্রীর মুখে শোভা পায় ?