আরশি কথা আন্তর্জাতিক ম্যাগাজিনের প্রচ্ছদ উন্মোচন

1 min read

।। আগরতলা (ত্রিপুরা) প্রতিনিধি।।

‘আরশিকথা আন্তর্জাতিক ম্যাগাজিন ২০২০-এর কভারের শুভ উদ্বোধন করা হয়েছে। বর্তমান পরিস্থিতি অনুযায়ী ম্যাগাজিন প্রচ্ছদে এ বার সুরক্ষা ও সচেতনতার বার্তাকেই প্রাধান্য দেওয়া হয়েছে।

বৃহস্পতিবার (১৭ সেপ্টেম্বর) আগরতলার বনমালীপুরে আরশিকথার প্রধান কার্যালয়ের সামনে    ।

এদিন শুভ মহালয়া এবং দেবশিল্পী বিশ্বকর্মা পূজার পুণ্য তিথিতে ত্রিপুরার আগরতলা পুরনিগমের নারী সাফাই কর্মীদের নতুন বস্ত্র এবং খাদ্যসামগ্রী দেওয়া হয়েছে। রাজ্যের অন্যতম অনলাইন নিউজপোর্টাল আরশিকথা পরিবার এবং আরশিকথা গ্লোবাল সাহিত্য ফোরামের উদ্যোগে এ সহায়তা দেওয়া হয়।

এ দিন আরশি কথা গ্লোবাল সাহিত্য ফোরামের কেন্দ্রীয় কমিটির সদস্যরা তাদের ধারাবাহিক বিভিন্ন সামাজিক কার্যক্রমের অংশ হিসেবে কয়েকটি পুর-ওয়ার্ডের নারী সাফাইকর্মীদের মধ্যেও বস্ত্র বিতরণ করেছেন।

এছাড়াও পূর্বোদয় সামাজিক সংস্থার দানসামগ্রী প্রদান করার অভিনব আউটলেট ‘হার্ট অব হিউমিনিটি’-এর শঙ্কর চৌমুহনীস্থিত সেন্টারেও আরশিকথা গ্লোবাল সাহিত্য ফোরাম সদস্যদের তরফে দুস্থ ও অসহায়দের জন্য বস্ত্র ও খাদ্যসামগ্রী বিতরণ করা হয়।

এ সময় আরশিকথার পক্ষে অন্যতম উপদেষ্টা তথা বিশিষ্ট সাংবাদিক অমিত ভৌমিক, নিউজ বিভাগের চিত্র সাংবাদিক সুমিত কুমার সিংহ এবং আরশিকথা গ্লোবাল সাহিত্য ফোরাম কেন্দ্রীয় কমিটির তরফে অন্যতম প্রধান উপদেষ্টা ড. আশীষ কুমার বৈদ্য, সম্পাদক টিঙ্কু রঞ্জন দাস, পরিচালক মন্ডলীর সদস্য রতন আচার্য, শ্যামল কান্তি দে, সুস্মিতা ধর, গীতশ্রী ভৌমিক, মৌসুমী কর, সুজাতা সোম, চন্দ্রা মজুমদার সহ অন্যান্যরা উপস্থিত ছিলেন। এছাড়া এলাকার বিশিষ্ট নাগরিক প্রণব চৌধুরী ও তপন কুমার দাস প্রমুখ উপস্থিত ছিলেন।

‘আরশিকথা আন্তর্জাতিক ম্যাগাজিন ২০২০’ উদ্বোধনকে কেন্দ্র করে এ বছর আরশিকথা অনলাইন বাংলা নিউজপোর্টাল মোট ১০০ জন সাফাইকর্মী ও দুস্থদের মধ্যে বস্ত্র বিতরণ করার উদ্যোগ গ্রহণ করেছে। এ ছাড়া পূজার তিন দিন প্রতিদিন দুস্থ ও অসহায়দের মধ্যে খাদ্যও বিতরণ করা হবে। পাশাপাশি সারা বছরের কর্মসূচি হিসেবে ফুটপাথ ব্যবসায়ী ও দৈনিক শ্রমিকদের মধ্যে স্বাস্থ্যবিধির তথ্য প্রদান এবং সুরক্ষা সামগ্রী বিতরণ লকডাউনের শুরুকাল থেকেই চলছে এবং চলবে।

এ বছর আরশিকথার তরফে নানা অনলাইন সাংস্কৃতিক অনুষ্ঠানের উদ্যোগও গ্রহণ করা হয়েছে।

এর আগে আরশি কথা পরিবারের ত্রিপুরা বিভাগের সব সদস্য ও সাংবাদিকদের উপস্থিতিতে একটি সামাজিক কর্মকাণ্ডের মাধ্যমে ‘আরশিকথা আন্তর্জাতিক ম্যাগাজিন ২০২০’-এর ম্যাগাজিন কভারের শুভ উদ্বোধন করা হয়। বর্তমান পরিস্থিতি অনুযায়ী ম্যাগাজিন প্রচ্ছদে এ বার সুরক্ষা ও সচেতনতার বার্তাকেই প্রাধান্য দেওয়া হয়েছে।

পিসি/

More Stories