এফএ কমিউনিটি শিল্ড জিতল আর্সেনাল

1 min read

।। শুভব্রত মুখার্জি ।।

করোনা পরবর্তীতে ইউরোপে জোরকদমে চলছে ফুটবল। কিছুদিন আগেই চ্যাম্পিয়ন্স লিগ জিতেছে বায়ার্ন। এবার প্রিমিয়ার লিগ চ্যাম্পিয়ন লিভারপুলকে হারিয়ে কমিউনিটি শিল্ড জিতল আর্সেনাল।ওয়েম্বলি স্টেডিয়ামে নির্ধারিত সময়ের খেলা ১-১ সমতায় শেষ হয়। ম্যাচ গড়ায় টাইব্রেকারে। সেখানে ৫-৪ গোলে লিভারপুলকে হারিয়ে দেয় আর্সেনাল।

কমিউনিটি শিল্ডে আগে তিনবার মুখোমুখি হয়েছে দুদল যার মধ্যে দুবার লিভারপুল (১৯৭৯ ও ১৯৮৯) জিতেছিল। আর্সেনাল জিতেছিল একবার (২০০২)। প্রতিযোগিতায় রেকর্ড ২১টি শিরোপা জিতেছে ম্যানচেস্টার ইউনাইটেড।সপ্তম মিনিটে গোল করেন ডিফেন্ডার ভার্জিল ফন ডাইক। কিন্তু অফসাইডের কারণে গোল হয়নি। দ্বাদশ মিনিটে এগিয়ে যায় আর্সেনাল। ডান পায়ের দারুণ শটে গোল করেছে অবামেয়াং।

দ্বিতীয়ার্ধে ৭৩তম মিনিটে সমতার ফেরে লিভারপুল শিবির। গোল করেন জাপানি ফরোয়ার্ড মিনামিনো। বাকিটা সময় কেউ জয়সূচক গোল না পেলে ম্যাচ গড়ায় টাইব্রেকারে। টাইব্রেকারে আর্সেনালের হয়ে গোল করেন রিস নেলসন, এইন্সলে মেইটল্যান্ড-নাইলস, সেডরিক সোরেস, দাভিদ লুইস ও পিয়েরে-এমেরিক অবামেয়াং। লিভারপুলের মোহমেদ সালাহ, ফাবিনিয়ো, তাকুমি মিনামিনো ও কার্টিস জোন্স গোল করেন।