তৃণমূল ছেড়ে বিজেপিতে আসছেন ৫ সাংসদ বললেন অর্জুন সিং

1 min read

।। শর্মিলা মিত্র ।।

ছট পুজোর শুভেচ্ছার মধ্যেই উত্তপ্ত রাজনীতির আঙিনা। আবারও শুভেন্দু অধিকারীকে নিয়ে জল্পনা উস্কে দিলেন ব্যারাকপুরের বিজেপি সাংসদ অর্জুন সিং। বিগত বেশ কিছুদিন ধরে তিনিই কী দলেই থাকছেন ? নাকি দল পরিবর্তন করছেন এই নিয়ে চলছিল জল্পনা। সেই জল্পনাকে জিইয়ে রাখছিলেন স্বয়ং শুভেন্দু অধিকারি। একাধিক অরাজনৈতিক সভা থেকে নানা ইঙ্গিতপূর্ণ মন্তব্য করার পর হঠাৎই সব জল্পনায় জল ঢেলে ১৯ তারিখ রামনগরের সভা থেকে শুভেন্দু অধিকারী বলেন, ”মুখ্যমন্ত্রীও তাড়াননি, আমিও দল ছাড়িনি।”

আর এরপরই দুদিন যেতে না যেতেই শুভেন্দু অধিকারীকে নিয়ে নয়া মাত্রা যোগ করে বিস্ফোরক মন্তব্য করলেন ব্যারাকপুরের সাংসদ অর্জুন সিং। শনিবার সকালে ছটপুজো উপলক্ষে নৌকায় করে গঙ্গা ভ্রমণের সময়ে অর্জুন সিং বলেন, ”শুধু শুভেন্দু অধিকারীই নয়, সৌগত রায়-সহ অন্তত ৫ জন তৃণমূল সাংসদ যে কোনও সময়ে ইস্তফা দিয়ে বিজেপিতে যোগদানের জন্য প্রস্তুত। এটা শুধুমাত্র সময়ের অপেক্ষা।”

আরো পড়ুন : উঠে আসা সিঁড়িকেই ছুঁড়ে ফেলে দেন মমতা, বিস্ফোরক সুজন

পাশাপাশি, তিনি আরও বলেন, ”শুভেন্দু অধিকারীর মত জননেতা যদি তৃণমূল ছেড়ে দেন, সরকার পড়ে যাবে। তৃণমূলের আর কোনও শক্তি থাকবে না।” অর্জুন সিং-এর এই মন্তব্যের পরই আবারও যে রাজনীতির পারদ চড়তে শুরু করেছে তা আর বলার অপেক্ষা রাখেনা। বিজেপি সাংসদের এই মন্তব্যের পরিপ্রেক্ষিতে বর্ষীয়ান তৃণমূল সাংসদ সৌগত রায় প্রথমে বিষয়টি দিবাস্বপ্ন বল উড়িয়ে দিলেও পরে তার তীব্র প্রতিক্রিয়া, তিনি রাজনীতি ছেড়ে দেবেন, মরে যাবেন।

তবু বিজেপিতে কিছুতেই যাবেন না। কারন, বিজেপিকে সাম্প্রদায়িক দল বলেই তিনি মনে করেন। তার বিরুদ্ধে লড়াই সবসময় জারি থাকবে। এমনকি সৌগত রায় আরও বলেন যে, অর্জুন সিং যা বলছেন, তা বিজেপির মিথ্যা প্রচার, গুজব উসকে দেওয়ার নীতি বলেও কটাক্ষ করেন বর্ষীয়ান তৃণমূল সাংসদ।

Categories