Prothom Kolkata

Popular Bangla News Website

মুক্তি পেল অনিন্দ্য বোসের নতুন মিউজিক্যাল ফিল্ম ‘বেলা শুধু জানে’

।। শুভ্রদীপ চক্রবর্তী ।।

স্টার্টিংয়েই ওরা ১১০০ দেবে, তিন মাস পরে কনফার্ম। চুপ করে কেন বেলা কিছু বলছো না? সদ্য চাকরি পাওয়া একরোখা এক যুবক। সম্পর্ক বাঁচিয়ে তোলার আশায় প্রেমিকা বেলা বোসকে এই অনুরোধটাই জানিয়েছিল। কিন্তু ফোনের ওপার তখন নীরব, নিশ্চুপ। সেই সময় কিছু বলতে না পারলেও, নব্বই দশকে বেড়ে ওঠা প্রত্যেকে ছেলে মেয়ে আজও বেলা বোসকে ভুলতে পারেনি।

অঞ্জন দত্তের এই সৃষ্টি এখনও গুনগুনিয়ে ওঠে বাঙালি। বেলা বোস কি সত্যি কিছু বলতে চেয়েছিল? তাঁর নীরবতার কারণ দীর্ঘ তিন দশকের পর এবার জানতে পারবেন শ্রোতারা। নেপথ্যে ‘শহর’ ব্যান্ডের অনিন্দ্য বোসের নতুন মিউজিক্যাল ফিল্ম ‘বেলা শুধু জানে’। গত ৮ এপ্রিল আনুষ্ঠানিক ভাবে মুক্তি পেল এই মিউজিক্যাল ফিল্মটি।

এত দিনে বেলা বোসের বয়স অনেকটাই বেড়েছে, সঙ্গে পাল্লা দিয়ে বেড়েছে আধুনিকতা। টেলিফোন ছেড়ে এখন ফেসবুক, হোয়াটসঅ্যাপই ভরসা প্রেম নিবেদনের। নব্বইয়ের রোমান্টিজম আজ হয়তো অনেকটা চেঞ্জ হয়েছে। সেই জায়গায় দাঁড়িয়ে বেলা বোসের অনুভূতি কি একই রয়েছে। এই সব কিছুর উত্তরই প্রকাশ পাবে এই গানে।

বলাই বাহুল্য এই মিউজিক্যাল ফিল্মে দেখা যাবে স্বয়ং বেলা বোসকে। গানের সৃষ্টিকর্তা অনিন্দ্য বসুর কথায়, সবাই ছেলেটির প্রতি সহানুভূতি প্রকাশ করলো। সেইসময় কিছু বলে না উঠলেও আজ বেলা বোসের সোশ্যাল মিডিয়া অ্যাকাউন্ট আছে, বন্ধু আছে। এতদিন পর বেলা বোস কেমন আছে তাও জানা যাবে এই গানে। তিনি আরও জানান, এই পুরোটাই একটা শ্রদ্ধাঞ্জলি এই চরিত্রের মূল স্রষ্টা অঞ্জন দত্তকে।

‘বেলা শুধু জানে’ গানটি লিখেছেন এবং গেয়েছেন অনিন্দ্য বোস নিজেই। এছাড়া এই মিউজিক্যাল ফিল্মের অন্যান্য ভূমিকায় রয়েছেন শহর ব্যান্ডের বিভিন্ন শিল্পীরা। গানটি অনিন্দ্য বোসের ইউটিউব চ্যানেলে দেখা যাবে।