করোণ আতঙ্কে যাত্রীরা টিকিট না নেওয়ায় ভাড়া যাচ্ছে কন্ডাক্টরের পকেটে, ক্ষুব্ধ বাস মালিকরা

।। প্রথম কলকাতা ।।

আনলক পড়তে ই বেশিরভাগ কর্মস্থলের চালু হয়ে গিয়েছে।আগের থেকে বাসের যাত্রী ও বেড়েছে। কিন্তু একটা সমস্যা কিছুতেই পিছু ছাড়ছে না। বাসে যাত্রী হচ্ছে কিন্তু সেই তুলনায় টিকিট বিক্রি হচ্ছে কম। এর নেপথ্যে রয়েছে করোনা সংক্রমণ ছড়ানোর আতঙ্ক।আর এই পরিস্থিতিতে বাস মালিকরা একটা অভিযোগ তুলছেন অবিক্রিত থেকে যাচ্ছে বাস কন্ডাক্টর এর কাছে।

আর বাসচালক ও কন্টাক্টর মিলে যাত্রীদের দেওয়া ভাড়া পকেটস্থ করছেন।তাই তারা টাকার মুখ দেখতে পাচ্ছেন না।দাদা সঠিক সঠিক ভাড়া দিন, দয়াকরে টিকিট নিন, টিকিট সানিটল করা আছে। করোণা পরিস্থিতিতে যাত্রীদের কাছে এই করুণ আবেদন বাস মালিকদের।এমনকি শহরের বেসরকারি বাস গুলোতে এ বিষয়ে লাগানো হয়েছে পোস্টারও।তার একটাই উদ্দেশ্য টিকিট বিক্রি ন্যূনতম অংশ পাচ্ছেন না বাস মালিকরা।

যারা টিকিট করোনার ভয়ে নিচ্ছেন না সেই টাকা সোজা চলে যাচ্ছে ড্রাইভার ও কন্ডাক্টরের পকেটে এমনটাই অভিযোগ আসছে বাস মালিকদের পক্ষ থেকে। এমনকি অনেকে দশ টাকার নোট নিয়ে খুচরো ফেরত পেল নিতে চাইছে না।অন্যদিকে যাত্রীরা জানাচ্ছেন,কন্ডাক্টর দিনভর বসে থাকেন। বিভিন্ন যাত্রীদের সংস্পর্শে আসেন। তাই তাদের হাত থেকে টিকিট নেওয়াটা ঝুঁকির।