Prothom Kolkata

Popular Bangla News Website

অ্যাঞ্জিওপ্লাস্টি হচ্ছে সৌরভের, ফোনে খোঁজ নিলেন অমিত শাহ, দ্রুত আরোগ্য কামনায় ক্রিকেটাররা

1 min read

।। প্রথম কলকাতা ।।

২০২০ শেষ হয়ে ২০২১ শুরু হতেই মনখারাপ করা খবর বাঙালিদের কাছে । আচমকা অসুস্থ হয়ে মধ্য কলকাতার উডল্যান্ডস হাসপাতালে ভর্তি হন বাংলার মহারাজ সৌরভ গঙ্গোপাধ্যায় (Sourav Ganguly)।
পরিবার সূত্রে জানা যায়, শনিবার সকাল সাড়ে দশটা নাগাদ বাড়িতেই ওয়ার্ক আউট করার সময় মাথা ঘুরে পড়ে যান তিনি। কিছুটা সামলে উঠে প্রায় সঙ্গে সঙ্গেই পরিবারের ডাক্তারকে ফোন করেন মহারাজ নিজেই। তিনি জানান, তাঁর বুকে হালকা যন্ত্রণা রয়েছে। এর পরই তাঁকে হাসপাতালে ভর্তি হতে বলেন চিকিতসক। ইসিজি-র পর দেখা যায় মৃদু কার্ডিয়াক হয়েছে মহারাজের। হাসপাতাল সূত্রে জানা গিয়েছে, ট্রপোনিন টি টেস্ট হবে সৌরভের। ড. স্বরোজ মণ্ডল ও তাঁর টিম মহারাজের চিকিতসার দায়িত্বে রয়েছেন। চিকিৎসকরা জানান, মহারাজ আপাতত স্থিতিশীল রয়েছেন। ডাক্তারদের সঙ্গে তিনি নিজেই কথা বলছেন। তবে ঠিক কী সমস্যা হয়েছে সেটা ট্রপোনিন টি ও অন্যান্য টেস্ট-এর পরই বিস্তারিত জানা যাবে বলে জানান চিকিৎসকরা ।
হাসপাতাল সূত্রে আরও জানা যায়, জানা গিয়েছে, সৌরভের হার্টে ব্লকেজ রয়েছে। অ্যাঞ্জিওপ্লাস্টির পরই স্পষ্ট হবে হার্টের অবস্থা ঠিক কেমন। একটি স্টেনও বসানো হচ্ছে বলে খবর।
উডল্যান্ডসের ইমারজেন্সি অবজারভেশন ওয়ার্ডে চিকিৎসাধীন বিসিসিআই সভাপতি। সৌরভ করোনায় আক্রান্ত কি না, তাও পরীক্ষা করে দেখা হবে। হাসপাতালে আসেন কন্যা সানা গঙ্গোপাধ্যায়, স্ত্রী ডোনা গঙ্গোপাধ্যায় ও দাদা স্নেহাসিস গঙ্গোপাধ্যায় সহ পরিবারের সদস্য ও বন্ধুরা ।
মহারাজের দ্রুত আরোগ্য কামনা করছেন প্রত্যেকেই। টুইট করে মহারাজের সুস্থতা প্রার্থনা করেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়(Mamata Bondopadhay)।

পাশাপাশি সৌরভ গঙ্গোপাধ্যায়ের দ্রুত সুস্থতা কামনা করি। ওনার পরিবারের সঙ্গে কথা হয়েছে। সৌরভের শারীরিক অবস্থা স্থিতিশীল, চিকিৎসায় ইতিবাচক সাড়া দিচ্ছেন, টুইট করে জানান বোর্ড সচিব জয় শাহ(Joy Sah) ।

রাজ্যপাল জগদীপ ধনকর(Jagdeep Dhankhar) টুইট করে মহারাজের সুস্থতা কামনা করেন ।

সৌরভ গঙ্গোপাধ্যায়ের স্বাস্থ্যের খোঁজ নেন স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ(Amit Sah)।
বিসিসিআই সভাপতি সৌরভ গঙ্গোপাধ্যায়ের আচমকা অসুস্থ হয়ে পড়ার খবরে ক্রীড়ামহলে চাঞ্চল্য। তাঁকে দেখতে হাসপাতালে যান পশ্চিমবঙ্গের ক্রীড়ামন্ত্রী লক্ষ্মীরতন শুক্লা(Laxmiratan Shukla)। টুইট করে দ্রুত সৌরভের আরোগ্য কামনা করেছেন ভারতীয় দলের অধিনায়ক বিরাট কোহলি(Virat Kohli), বিরাটের ট্যুইট, ‘দাদা, দ্রুত সুস্থ হয়ে ওঠো।

তোমার জন্য প্রার্থনা করছি।’ পাশাপাশি নির্ভরযোগ্য বাঁ হাতি ওপেনার শিখর ধবন(Sikhor Dhawan) টুইট করে সুস্থতা কামনা করেন । ধবনের টুইট, ‘দাদা, তোমার দ্রুত সুস্থতা কামনা করছি। দ্রুত সুস্থ হয়ে ওঠো।’

সৌরভের ভারতীয় দলের একসময়কার সতীর্থ বীরেন্দ্র শেহবাগ(Virendra Shewag) টুইটে লিখেছেন, দাদা তাড়াতাড়ি সুস্থ হয়ে উঠতে হবে। তোমার দ্রুত সুস্থতা কামনা করি।

পাশাপাশি আইসিসির(ICC) পক্ষ থেকে টুইট করে মহারাজের সুস্থতা কামনা করা হয় ।
সুস্থতাবার্তা এসেছে সীমান্তের ওপার থেকেও। টুইট করে সৌরভের সুস্থতা কামনা করেছেন পাকিস্তানের প্রাক্তন অধিনায়ক ওয়াকার ইউনিসও।