Prothom Kolkata

Popular Bangla News Website

ও পচা আলু, কাকে বললেন সুজাতা

1 min read

।। শর্মিলা মিত্র ।।

এখনও একমাস হয়নি বিজেপি ছেড়ে শাসক দল তৃণমূল কংগ্রেসে যোগদান করেছেন বিজেপি সাংসদ সৌমিত্র খাঁ-র স্ত্রী সুজাতা মন্ডল খাঁ(Sujata Mobdal Khan)। আর তারপর থেকেই প্রত্যেকটি জনসভা থেকে একের পর এক ছক্কা হাঁকাচ্ছেন তিনি। আজও সেরকমই ছবি ফুটে উঠল বর্ধমানের খন্ডঘোষে তৃণমূল কংগ্রেসের জনসভায়।বিষ্ণুপুর লোকসভার অন্তর্গত খন্ডঘোষ বিধানসভা কেন্দ্রের এই প্রতিবাদ সভা থেকে সুজাতা মন্ডল খাঁ(Sujata Mobdal Khan) জানান, ‘পূর্ব বর্ধমানে অবস্থিত এই বিধানসভা কেন্দ্রে বিজেপির হয়ে তিনি প্রচারে আসেননি।’ তিনি জানান, ‘মেয়েরা মনে করে শেষ দিন পর্যন্ত স্বামীর বিপদে সঙ্গে থাকবে, সেরকমই তিনিও মনে করেছিলেন। যে, মরে যাই তাও কোন দু:খ নেই। কিন্তু স্বামীকে জিতিয়ে, তার সম্মান ফিরিয়ে দেব।’ বলেও জানান সুজাতা মন্ডল খাঁ।

পাশাপাশি বিজেপির বিরুদ্ধে তোপ দেগে বলেন, ‘বিজেপি দল বড্ড অসভ্য বর্বরের জল, বড্ড জাতপাতের দল, বড্ড বিভাজনের দল এই দলটায় সম্মান পাওয়া যায়না’ বলেও মন্তব্য করেন তিনি। বিজেপির কালচার উল্লেখ করে সুজাতা মন্ডল খাঁ বলেন, ‘আমরা রক্ত দেব, আমরা লড়াই করব, বিজেপির সম্মানের জন্য মানুষের দুয়ারে দুয়ারে যাব, কিন্তু কোন নারদা সারদা ইডি সিবিআই-এর ভয় সেই দল ত্যাগ করা লোকদের বান্ধবী যারা অন্যের ঘর ভাঙার খেলায় থাকে, তাদেরকে নেত্রী বানানো হবে। এই হচ্ছে বিজেপির কালচার।’ পাশাপাশি তীর মন্তব্য, ‘মানে বিজেপি সতী নারীদের ঘর ভাঙে, আর অসতী নারীদের পুজো করে।’ ‘তাইজন্য আমার ঘর ভেঙে দেওয়ার সময় কোন বিজেপি নেতার মুখে শুনলাম না যে না রাজনীতি আর সংসার আলাদা জিনিস। রাজনীতি ঘরের বাইরে সংসারটা ঘরের ভিতরে।’
পাশাপাশি, আবারও শোভন চট্টোপাধ্যায় ও বৈশাখী বন্দ্যোপাধ্যায়ের ও রত্না চট্টোপাধ্যায়ের নাম না করেও কটাক্ষ করতে ছাড়েন নি সুজাতা মন্ডল খাঁ(Sujata Mobdal Khan)।

পাশাপাশি তার মা বোনেদের উদ্দ্যেশে সুজাতা মন্ডল খাঁর আবেদন, ‘২১-এর এই মরন বাঁচন লড়াইয়ের যুদ্ধে একটা ভোটও ভুল করেও বিজেপিকে দেবেন না।’ তার মন্তব্য, ‘তাহলে কিন্তু আমার মত আপনাদেরও ঘর ভেঙে যাবে।’
‘এরা ঘর জুড়তে জানেনা, ঘর ভাঙতে জানে। আর ঘর ভাঙানিদেরকে নেত্রী বানায় , কোন সতী নারীদের জায়গা এখানে নেই। মন্তব্য সুজাতা মন্ডল খাঁর (Sujata Mobdal Khan)।

এরপরই শুভেন্দু অধিকারীকে (Shubhendu Adhikari) নিয়ে তার কটাক্ষ, ‘কাউকে বলছে আয় আয় মুখ্যমন্ত্রী বানাবো, আয় আয় উপমুখ্যমন্ত্রী বানাবো, তো এই কাঁথির নেতাও ভেবেছেন, যে তৃণমূল কংগ্রেসে থেকে তো মুখ্যমন্ত্রী হওয়া যাবেনা। অন্যদিকে বিজেপি ভাবছে এত বড় নেতা দলে চলে এলে তাহলেই আমরা ক্ষমতায় চলে আসব। সেই মমতা বন্দ্যোপাধ্যায়ের ফেলে দেওয়া পচা আলু, নিয়েছে দলে, এখন সামলাচ্ছে। আর চারটে মাস পেরোতে দিন এই জন নেতার কোন খোঁজ পাবেন না। এই জননেতা চুপসে যাওয়া বেলুন হয়ে যাবে।’ এইভাবেই নাম না করে শুভেন্দু অধিকারীকে (Shubhendu Adhikari) কটাক্ষ করলেন সুজাতা মন্ডল খাঁ (Sujata Mobdal Khan)।

আরো পড়ুন : মন্ত্রী হয়ে চুপ ছিলাম আপনার সম্মানের কথা ভেবে, মমতাকে কী বার্তা দিলেন শোভন?

পাশাপাশি RSSএর বিরুদ্ধে তোপ দেগে সুজাতা মন্ডল খাঁ বলেন, ‘RSS একটা জিনিস করে সেটা হচ্ছে ধর্মের বিভাজন, জাতের বিভাজন, ধর্মের সুড়সুড়ি জাতের সুড়সুড়ি দিয়ে তাস খেলে মানুষকে মানুষকে divide করে দেয়।’ বলেও মন্তব্য করেন তিনি।

তার মন্তব্য, ‘আমাদের সাথে যিনি থাকেন তিনি হচ্ছেন মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee), আমাদের সাথে যিনি হাঁটেন তিনি হচ্ছেন মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee), আমাদের গায়ের ঘামের গন্ধ যিনি বোঝেন তিনি হচ্ছেন মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee), বাইরের পরিযায়ী উড়ে এসে জুড়ে বসা পাখী যারা হেলিকপ্টারে নামছে, টাটা করছে, আবার ফ্লাইট ধরে চলে যাচ্ছে।’ তার প্রশ্ন ‘তারা কী করে বুঝবেন আমার আপনার যন্ত্রণা ?’
তার মন্তব্য, ‘যন্ত্রণা বুঝবে আগে তারপরতো ঘোঁচাবে’।

সুজাতা মন্ডল খাঁ (Sujata Mobdal Khan) আরও বলেন, ‘মমতা বন্দ্যোপাধ্যায়ের (Mamata Banerjee) ফেলে দেওয়া পচা জিনিস দিয়ে বিজেপি বাগান সাজাচ্ছে।’ পাশাপাশি তার মন্তব্য, ‘রামচন্দ্র যেমন সীতা মাইয়ার পবিত্র নারীর অগ্নিপরীক্ষা নিয়েছিল আর তেমন বিজেপির নেতারাও তাদের বউকে ছেড়ে দিয়ে অগ্নিপরীক্ষায় দাঁড় করিয়ে দেয়। এই একটা জিনিসে মিল আছে আর কোন কিছুতে মিল নেই’।