নুসরত, সৃজিতদের বিরুদ্ধে আদালত অবমাননার অভিযোগ করার উদ্য়োগ

1 min read

।। প্রথম কলকাতা ।।

মহাষ্টমীতে দুর্গাপুজোয় অঞ্জলি দিতে গিয়ে আদালত অবমাননার অভিযোগে নোটিশ পাঠানোর উদ্যোগ বাংলার বেশ কয়েকজন সেলিব্রেটির বিরুদ্ধে। এদিন সুরুচি সংঘের পুজোয় অঞ্জলি দেন সাংসদ-অভিনেত্রী নুসরত ও তাঁর স্বামী নিখিল জৈন, চিত্র পরিচালক সৃজিত মুখার্জী ও তাঁর স্ত্রী মিথিলা। তারপরই পুজোয় ভিড় রুখতে হাইকোর্টে মামলাকারী আইনজীবী সব্যসাচী চট্টোপাধ্যায় তাঁদের আাদালত অবমাননার নোটিশ পাঠাতে উদ্যোগী হয়েছেন। তাঁর অভিযোগ, কলকাতা হাইকোর্ট রায় দিয়েছিল, পুজা মণ্ডপে বাইরের লোকেদের নো এন্ট্রি। সেখানে শুধুমাত্র উদ্যোক্তারাই ঢুকতে পারবেন, তাও নির্দিষ্ট সংখ্যায়। তাহলে কি সেলিব্রেটির স্বামী বা স্ত্রী হলে আদালতের রায় এড়িয়ে যাওয়া যায়? জানা গেছে, আরও কয়েকজনের বিরুদ্ধে আদালত অবমাননার নোটিশ পাঠানো হতে পারে, তাদের মধ্যে রয়েছেন সাংসদ মহুয়া মৈত্রও।

এদিন সুরুচি সংঘের পুজোয় নুসরতকে ঢাক বাজাতে ও নাচতেও দেখা যায়। জানা গেছে, নুসরত ও সৃজিত সুরুচি সংঘের সদস্য। কিন্তু নিখিল জৈন সদস্য কি না জানা যায়নি। অন্যদিকে মিথিলা বাংলাদেশের নাগরিক। নুসরতের পক্ষ থেকে জানানো হয়েছে, তাঁরা কোনওভাবেই আদালতের রায়কে অমান্য করেননি।

আরও পড়ুন: সমস্ত নাগরিকদের বিনামূল্যে কোভিড টিকা পাওয়া উচিত: অরবিন্দ কেজরিওয়াল

প্রসঙ্গতঃ কলকাতা হাইকোর্টের সঞ্জীব বন্দ্যোপাধ্যায় ও অরিজিৎ বন্দ্যোপাধ্যায়ের ডিভিশন বেঞ্চ রায় দিয়েছিল, পুজো মণ্ডপ দর্শকশূন্য থাকবে। বাইরের কেউ সেখানে ঢুকতে পারবে না। তারপর এই রায়ের বিরুদ্ধে হাইকোর্টে পুজো উদ্যোক্তারা আবেদন জানালে, সেখানেও এই রায়ের খুব একটা অদলবদল করা হয়নি। লক্ষ্মীপুজোর ৪ দিনের মধ্যে পুলিশ কমিশনারের পক্ষ থেকে আদালতকে জানাতে হবে, তাদের রায় ঠিকভাবে পালিত হয়েছে কি না।

Categories