Prothom Kolkata

Popular Bangla News Website

পরিবর্তন যাত্রায় তৃণমূলের বিরুদ্ধে হামলার অভিযোগ, উড়িয়ে দিলেন জ্যোতিপ্রিয়

।। প্রথম কলকাতা ।।

রাজ্য জুড়ে চলছে বিজেপির পরিবর্তন যাত্রা। বিজেপি সভাপতি জেপি নাড্ডা পরিবর্তন যাত্রার সূচনা করেছিলেন। সদ্য দক্ষিণ ২৪ পরগনার কাকদ্বীপে শেষ দফার পরিবর্তন যাত্রার সূচনা করেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। বিজেপির অভিযোগ বেশ কয়েকটি জায়গায় পরিবর্তন যাত্রায় বাধা দিচ্ছে তৃণমূল। শনিবার তেমনই একটি অভিযোগ উঠল মালঞ্চতে। এদিন বিজেপির পরিবর্তন যাত্রা উপলক্ষে যাত্রারথ মালঞ্চ পৌঁছয়। সেখানে ছিলেন রাজ্য সভাপতি দিলীপ ঘোষ। বিজেপির অভিযোগ পরিবর্তন যাত্রায় বোমা ছোড়ে তৃণমূল আশ্রিত দুষ্কৃতীরা। এ বিষয়ে বিজেপি নেতা কল্যাণ চৌবে বলেন,” আমাদের মিছিলে হামলা করেছে তৃণমূল। দিলীপদার গাড়ির পেছনে থাকা একটি গাড়ি লক্ষ্য করে বোমা ছোড়া হয়। আমাদের দুজন কর্মী আহত হয়েছেন।

সাগর মন্ডল নামে আমাদের এক কর্মী নিখোঁজ। জেলা পুলিশসুপারকে বিষয়টি জানিয়েছি আমরা। নিখোঁজ কর্মীকে অবিলম্বে খুঁজে বের করার দাবি জানিয়েছি। প্রথমে ওরা ট্যাবলোয় ইট ছুড়ে যাত্রাভঙ্গের চেষ্টা করে। পরে বোমা ছোড়ে। আমাদের চারটে গাড়িতে ভাঙচুর করা হয়েছে।” যদিও বিজেপির এই দাবি সম্পূর্ণ উড়িয়ে দিয়েছেন রাজ্যের খাদ্যমন্ত্রী তথা উত্তর ২৪ পরগনা জেলা তৃণমূল সভাপতি জ্যোতিপ্রিয় মল্লিক। তিনি বলেন,” পুরোটাই মিথ্যা কথা। সব কিছু সাজানো। বিজেপির পরিবর্তন যাত্রায় ভিড় হচ্ছে না। তাই ওরা নিজেরাই সাজিয়ে এমন ঘটনা ঘটাচ্ছে প্রচারের জন্য। দিলীপ ঘোষ সম্পর্কে কি আর বলব। তিনি একটা বদ্ধ পাগল। বাবু মাস্টারের ওপর যে হামলার ঘটনা ঘটেছে, তাতে ওরা নিজেরাই যুক্ত।

তাই বিষয়টি নিয়ে তদন্ত করতে বলছে না। আজ হাবড়াতে যে মিছিল করেছে বিজেপি, সেখানে মাত্র শ’চারেক লোক হয়েছে। ওদের পাশে মানুষ নেই বলে এসব করছে”। এদিকে বিজেপির বিরুদ্ধে পাল্টা দলীয় কার্যালয় ভাঙচুরের অভিযোগ করেছে তৃণমূল। এদিন বিজেপির পরিবর্তন যাত্রারথ মিনাখাঁ হয়ে বসিরহাটের ভ্যাবলার দিকে যাচ্ছিল। সেই পথে তৃণমূলের একটি পার্টি অফিসে বিজেপি কর্মীরা হামলা চালায় বলে অভিযোগ। যদিও এই অভিযোগ অস্বীকার করেছে বিজেপি। সবমিলিয়ে এদিন বিজেপির পরিবর্তন যাত্রা ঘিরে উত্তপ্ত হয়ে উঠল মালঞ্চ, মিনাখাঁসহ বসিরহাট অঞ্চল। বিধানসভা নির্বাচন যত এগিয়ে আসছে ততই দেখা যাচ্ছে যুযুধান দুই প্রধান প্রতিপক্ষ বিজেপি এবং তৃণমূলের মধ্যে সংঘাত চরমে উঠছে। শনিবার সেটা ফের দেখা গেল মিনাখাঁ, মালঞ্চতে। এলাকায় বড় পুলিশ বাহিনী মোতায়েন করা হয়েছে।