আবারও মধ্যশিক্ষা পর্ষদের সভাপতি কল্যাণময় গঙ্গোপাধ্যায়

।। প্রথম কলকাতা ।।

ফের মধ্যশিক্ষা পর্ষদের সভাপতি পদের দায়িত্বভার গ্রহণ করতে চলেছেন কল্যাণময় গঙ্গোপাধ্যায়। আজ, শুক্রবার তিনি এই পদ আবারও অধিগ্রহণ করবেন। তিনি শারীরিক অসুস্থতার কারণে এই পদ থেকে সাময়িকভাবে অবসর নেন। পরে শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায় এই পদের অতিরিক্ত দায়িত্বভার দেন কলকাতা প্রাথমিক বিদ্যালয় শিক্ষা পর্ষদের চেয়ারম্যান কার্ত্তিক মান্নাকে।

কল্যাণময় বাবু শিক্ষা আধিকারিকদের আগেও জানান, তিনি আবারও কাজে যোগ দিতে ইচ্ছুক। কিন্তু তাঁর শারীরিক অবনতির কথা মাথায় রেখে এই দায়িত্ব এখনই তাকে দিতে নারাজ ছিলেন সকলে। বুধবার বেহালার সরশুনায় বি এড বিশ্ববিদ্যালয়ের দ্বিতীয় ক্যাম্পাস উদ্বোধনে উপস্থিত ছিলেন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায় ও কার্ত্তিক মান্না।

এদিন মাধ্যমিক পরীক্ষার বিষয়ে আলোচনার পরিপ্রেক্ষিতে কল্যাণময় গঙ্গোপাধ্যায় ফোনে জানান, রাজ্য সরকার অনুমতি দিলে ফেব্রুয়ারীতেই মাধ্যমিক পরীক্ষা নেওয়া যাবে। কার্ত্তিক মান্না এ বিষয়ে নীরব ছিলেন। পরে সমস্ত বিষয় বিবেচনা করে শুক্রবারই কল্যাণময় বাবুকে কাজে যোগ দেওয়ার নির্দেঠশ দেওয়া হয়।

কিন্তু শিক্ষা দপ্তরের অনেকের আশঙ্কা , করোনা আবহে ও সামগ্রিক পরিস্থিতিতে মধ্যশিক্ষা পর্ষদ কতটা প্রস্তুত? ফেব্রুয়ারীতেই কি পরীক্ষা নেওয়া সম্ভবপর হবে? এই প্রশ্নই ভাবাচ্ছে সকলকে। পড়ুয়াদের জন্য কতটা সুরক্ষিতভাবে পরীক্ষা ব্যবস্থা করা হবে, তা নিয়েও চিন্তিত বিশেষজ্ঞেরা।

Categories