Prothom Kolkata

Popular Bangla News Website

ভিডিও কল রিসিভ করে বিপাকে উদয়ন গুহ, হুমকি এলো, ভাইরাল করে দেওয়া হবে অশালীন ছবি

1 min read

||শর্মিলা মিত্র||

ভিডিও কল রিসিভ করে প্রতারনা চক্রের খপ্পরে পড়লেন দিনহাটার বিধায়ক উদয়ন গুহ (Udayan Guha)। এবিষয়ে পুলিশ প্রশাসনের কাছে অভিযোগ দায়ের করেছেন বলে জানান তিনি।

প্রসঙ্গত, গত ৩০শে ডিসেম্বর জেলা পুলিশের পক্ষ থেকে সাংবাদিক বৈঠক করেন কোচবিহারের অতিরিক্ত পুলিশ সুপার লাল্টু হালদার। গত বুধবার সাংবাদিক সম্মেলন করে সাধারন মানুষকে সোশ্যাল সাইটের মাধ্যমে কোন ভিডিও কল না ধরার বিষয় সাবধান করে দিয়েছিলেন কোচবিহারের অতিরিক্ত পুলিশ সুপার।

তিনি আরও জানিয়েছিলেন, কিছু অসাধু ব্যক্তি সাম্প্রতিককালে সাধারনত মধ্যরাতে ঘুমনোর সময়ে, সাধারন মানুষ থেকে শুরু করে রাজনৈতিক ব্যক্তিত্বদের অজানা নম্বর থেকে ভিডিও কল করছে। এবং কেউ যদি সেই ভিডিও কল রিসিভ করছে তখন সেখান থেকে ছবি নিয়ে সুপার ইম্পোজ করে পর্ণছবিসহ বিভিন্ন অসামাজিক কাজে ব্যবহার করা হচ্ছে। কোচবিহারবাসীকে এই বিষয় সাবধান করে দেবার পাশাপাশি, তিনি জানান, এই সমস্ত অসামাজিক কার্যকলাপ মূলত করা হচ্ছে রাজ্যের বাইরে থেকে যেমন পন্জাব, হরিয়ানা এই সব জায়গায় লোকেশন পাওয়া যাচ্ছে বলে জানান কোচবিহারের অতিরিক্ত পুলিশ সুপার লাল্টু হালদার। সকলকে সাবধান থাকারও আবেদন জানান তিনি। পাশাপাশি তিনি আরও জানান, বিশেষ করে মধ্যবয়স্ক বিবাহিত পুরুষরাই এই ফাঁদে পড়ছেন তাদের ফাঁশানো হচ্ছে ব্ল্যাকমেল করা হচ্ছে। তাই সকলকে সাবধান থাকার আবেদন জানান তিনি। এছাড়া ভিডিও কল রিসিভ না করারও আবেদন জানান তিনি। পাশাপাশি এরকম কোন ভিডিও সোশ্যাল সাইটে শেয়ার না করারও আবেদন জানান তিনি।

আর এবার, জেলা পুলিশের পক্ষ থেকে সাংবাদিক বৈঠক করার তিন দিন পরই এই প্রতারণা চক্রের খপ্পরে পড়লেন দিনহাটার বিধায়ক উদয়ন গুহ।

এই বিষয়ে উদয়ন গুহ (Udayan Guha) জানান, সম্প্রতি জেলা পুলিশের পক্ষ থেকে সাংবাদিক সম্মেলন করে জানানো হয়েছিল গভীর রাতে ফোন কল না ধরতে সোস্যাল সাইটের মাধ্যমে। ভুলবশত এই সমস্ত বিষয় জানা সত্ত্বেও তিনিই সেই চক্রের খপ্পরে পড়লেন। এবিষয়ে তিনি পুলিশ প্রশাসনের কাছে অভিযোগ দায়ের করেছেন বলে জানান দিনহাটার বিধায়ক। পাশাপাশি তিনি আরও জানান, তাকে অচেনা নম্বর থেকে ফোন করে হুমকি দেওয়া হচ্ছে টাকা না দিলে তার সমস্ত ছবি সোশ্যাল সাইডের মাধ্যমে ছড়িয়ে দেওয়া হবে। পাশাপাশি এই হুমকিও দেওয়া হচ্ছে যে, ‘তুমি কী করে ভোটে লড়। তোমার জমানত যাতে জব্দ হয় তার ব্যবস্থাও আমরা করব’, বলে জানান উদয়ন গুহ।
তিনি জানান ফোন মারফত যারা হুমকি দিচ্ছেন তারা এরাজ্যের নন, কারন তাদের ভাষায় হিন্দির ছাপ রয়েছে।

দিনহাটা থানায় লিখিত অভিযোগ জানানোর পাশাপাশি তিনি সকলকে সজাগ থাকার কথাও জানিয়েছেন।

পাশাপাশি, আজই এই ভিডিও ভাইরাল হবে বলেও তাকে হুমকি দেওয়া হয়েছে বলে জানান উদয়ন গুহ (Udayan Guha)।

তাই, সকলের কাছে তার অনুরোধ এধরনের ঘটনার সঙ্গে কেউ যেন জড়িয়ে না পড়ে। তিনি বলেন, ‘অনেকেই আছে কিছু চিন্তা ভাবনা না করে এরকম যদি সত্যি সত্যি কোন ভিডিও শেয়ার করা হয়ে তারা সেটা শেয়ার করলেন বা কমেন্টস করলেন, তাহলে তারাও কিন্তু এই মামলার সঙ্গে জড়িয়ে পড়বেন’ বলে জানান দিনহাটার বিধায়ক উদয়ন গুহ (Udayan Guha)।