Prothom Kolkata

Popular Bangla News Website

অভিষেকের সভা ভরবেতো ? নাকি বাধ সাধবেন কর্মীরাই ?

1 min read

।। শর্মিলা মিত্র ।।

দলের শক্তি বৃদ্ধি করতে বছরের প্রথম সপ্তাহের গোড়া থেকেই উত্তরবঙ্গে রয়েছেন অভিষেক বন্দ্যোপাধ্যায় (Abhishek Banerjee)। আগামীকাল বৃহস্পতিবার গঙ্গারামপুরে সর্বভারতীয় যুব তৃণমূল সভাপতি অভিষেক বন্দ্যোপাধ্যায়ের জনসভা রয়েছে। আর সেই সভায় এক লক্ষ লোকের সমাবেশ ঘটানোর চ্যালেঞ্জ নিয়ে ময়দানে নেমে পড়েছেন বর্ষীয়ান তৃণমূল নেতা বিপ্লব মিত্র। জানা গিয়েছে ইতিমধ্যেই বিপ্লব মিত্রের নেতৃত্বে গঙ্গারামপুর থেকে কুমারগঞ্জ, হিলি থেকে কুশমন্ডির প্রতিটি বুথ থেকে কর্মী-সমর্থক নিয়ে মাঠ ভরাতে উঠে-পড়ে লেগে পড়েছেন নেতারা। লোকসভা নির্বাচনের পর যখন উত্তরবঙ্গে গেরুয়া শিবিরের শক্তিশালী হয়ে ওঠার পাশাপাশি কিছুটা হলেও শক্তি ক্ষয় হয়েছে শাসক দল তৃণমূল কংগ্রেসের, সেই সময় বিধানসভা নির্বাচনের আগে অভিষেক বন্দ্যোপাধ্যায়ের (Abhishek Banerjee) প্রথম জনসভা হতে চলেছে গঙ্গারামপুর স্টেডিয়ামে।

আর সেই স্টেডিয়াম ভরানোর দায়িত্বে ফের সাংগঠনিক দক্ষতা দেখানোর পরীক্ষায় নামতে চলেছেন বিপ্লব মিত্র। সূত্রের খবর, সভা সফলের উপর দলে গুরুত্বও নির্ভর করছে তার। আর সেখানেই শুরু হয়েছে জল্পনা। কারন, সভা ভরাতে বিপ্লব মিত্র সফল হলে তার দলে গুরুত্ব বাড়তে পারে ভেবে ইতিমধ্যেই প্রমাদ গুনতে শুরু করেছে জেলা নেতৃত্বের একাংশ বলে সূত্রের খবর। ফলে অভিষেকের জনসভায় ভিড় ঠেকাতে তারা তল কাটতে শুরু করেছেন বলে সন্দেহ খোদ বিপ্লব মিত্রের, এমনটাই খবর। ইতিমধ্যেই তিনি অভিযোগ করেছেন, ‘তপন, হরিরামপুর সহ বিভিন্ন এলাকা থেকে কর্মীদের সভায় আনতে দলের একাংশ নেতৃত্ব গাড়ি আটকে দেওয়ার ষড়যন্ত্র করছেন।’

আরো পড়ুন :উত্তরবঙ্গ সফরে গিয়ে কী মন্ত্র দিলেন অভিষেক? জানুন

সে কারনে মালদা ও উত্তর দিনাজপুর থেকেও গাড়ি ভাড়া করে জেলার ব্লকগুলিতে পাঠানোর ব্যবস্থা করতে হচ্ছে বলে জানান বিপ্লব মিত্র। প্রসঙ্গত, গোষ্ঠীদ্বন্দ্বের জেরে গত লোকসভা নির্বাচনে অর্পিতা ঘোষ হেরে গেলে তৎকালীন জেলা সভাপতির পদ থেকে সরানো হয় বিপ্লব মিত্রকে। এরপর, তিনি বিজেপিতে যোগ দিয়ে ফের তৃণমূলে ফিরে আসেন। কিন্তু এরপরই দলের অন্দরে বিতর্ক তৈরি হয় যে, বর্তমান তৃণমূল জেলা নেতৃত্ব বিপ্লব মিত্রকে এড়িয়ে চলেন। যদিও গোষ্ঠীদ্বন্দ্বের কোনও বিষয় নেই বলে জানিয়েছেন তৃণমূলের বর্তমান জেলা সভাপতি গৌতম দাস। আর এই পরিস্থিতিতে গঙ্গারামপুরে অভিষেক বন্দ্যোপাধ্যায়ের (Abhishek Banerjee) সভায় গোষ্ঠীদ্বন্দ্ব ছাপিয়ে মাঠ ভরিয়ে সাংগঠনিক দক্ষতা আরও একবার প্রমান করাই এখন বড় চ্যালেঞ্জ বিপ্লব মিত্রর কাছে। এমনটাই মত রাজনৈতিক মহলের একাংশের।