Prothom Kolkata

Popular Bangla News Website

কয়লা পাচার কান্ড নিয়ে এবার মুখ খুললেন অভিষেক,কি বললেন?

।। বাপি মণ্ডল ।।

কয়লা পাচার কাণ্ডে অবশেষে মুখ খুললেন অভিষেক বন্দ্যোপাধ্যায়। টুইট করে তিনি পালটা নিশানা করলেন বিজেপি ও কেন্দ্রীয় সরকারকে। রাজ্য বিধানসভা নির্বাচনের আগে থেকেই কয়লা কাণ্ড নিয়ে সক্রিয়তা বাড়িয়েছে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা সিবিআই। শুরু হয়েছে ধরপাকড়ও। তারই মধ্যে রবিবার কয়লা পাচার নিয়ে একটি অডিও টেপ সামনে আসে।

সে টেপে ডায়মন্ড হারবারের তৃণমূল সাংসদ অভিষেক বন্দ্যোপাধ্যায়ের প্রসঙ্গ রয়েছে। রয়েছে সব্যসাচী দত্তের নামও। বিজেপি ওই টেপ নিয়ে সাংবাদিক বৈঠকে করে শাসক দলের বিরুদ্ধে সুর চড়িয়েছে। কয়লা পাচারে গেরুয়া শিবির সরাসরি অভিষেককে নিশানা করেছে। ওই অডিও ঘিরে রাজনৈতিক মহলে তীব্র চাঞ্চল্য ছড়িয়ে পড়ে। চলতি বিধানসভা ভোটের তা প্রচারের হাতিয়ার হয়েও ওঠে।

অবশেষে নীরবতা ভাঙলেন অভিষেক। তিনি টুইট করে জানালেন, ‘কয়লা মন্ত্রক কেন্দ্রীয় সরকারের অধীনে। তা পাহারার দায়িত্বও কেন্দ্রীয় সরকারের। বিজেপি নেতারা যদি মনে করেন, আমি বেআইনি কয়লা পাচার করে টাকা পেয়েছি। তাহলে কয়লা পাহারার দায়িত্বে যারা ছিলেন, তাঁদের বিরুদ্ধেও তদন্ত করা হোক।’ পরে অভিষেক আরও একটি টুইট করেছেন।

আরো পড়ুন : কালো গ্লাভস পরে এসেছিল তখন ঘুটঘুটে রাত, গোঘাটে খুন বিজেপি সমর্থক

সেই টুইটে তিনি বলেছেন, ‘বিষয়টা হাস্যকর। কয়লা ও স্বরাষ্ট্রমন্ত্রকের আধিকারিকরা তাঁদের বসের (অমিত শাহ) কথা শোনেননি। তাঁরা শুনেছেন তৃণমূলের কথা।’ প্রসঙ্গতঃ কয়লা পাচার নিয়ে বিজেপি নেতা শুভেন্দু অধিকারী বারবার অভিষেককে নিশানা করেছেন। বারবার ‘তোলাবাজ ভাইপো’ বলে তোপ দেগেছেন। অভিষেকও পালটা শুভেন্দুর বিরুদ্ধে তোলাবাজির অভিযোগ তুলেছেন।

সিবিআইও থেমে থাকেনি। অভিষেকের স্ত্রী রুজিরা নারুলা ও শ্যালিকা মেনকা গম্ভীরকে জিজ্ঞাসাবাদ করেছে। ধরপাকড়ও শুরু করেছে। তারই মধ্যে কয়লা পাচার নিয়ে অডিও টেপ ঘিরে বিতর্ক শুরু হয়েছে। ভোটের সমীকরণে তা নিয়ে যথেষ্ট প্রভাব ফেলবে বলেই মনে করছে রাজনৈতিক মহল।