Prothom Kolkata

Popular Bangla News Website

জরুরী অবস্থা ঘোষণা হল এই দেশে

1 min read

||কলকাতা ডেস্ক||

মালয়েশিয়ায় করোনা মহামারি নিয়ন্ত্রণে দেশব্যাপী জরুরি অবস্থা জারির ঘোষণা দিয়েছেন দেশটির রাজা ইয়াং দি-পারতুয়ান আগং আল-সুলতান আব্দুল্লাহ রিয়াতুদ্দিন আল-মুস্তাফা বিল্লাহ শাহ।

স্থানীয় সময় মঙ্গলবার (১২ জানুয়ারি) রাজ প্রাসাদ থেকে দেওয়া এক বিবৃতিতে জানানো হয়, আগামী ১ আগস্ট পর্যন্ত জরুরি অবস্থা জারি থাকবে।

ইস্তানা নেগারার এক বিবৃতিতে রাজ পরিবারের কম্পট্রোলার দাতুক আহমেদ ফাদিল শামসুদ্দিন বলেছেন, প্রধানমন্ত্রী তান শ্রী মহিউদ্দিন ইয়াসিন গতকাল সন্ধ্যায় রাজার সঙ্গে সাক্ষাতের পর এ সিদ্ধান্ত হয়।

রাজার মুখ্য সচিব তান শ্রী মোহাম্মদ জুকি আলী জানান, অ্যাটর্নি জেনারেল তান শ্রী ইদ্রাস হারুন, স্বাস্থ্য মহাপরিচালক তান শ্রী নূর হিশাম আবদুল্লাহ, নির্বাচন কমিশনের চেয়ারম্যান দাতুক আব্দুল গনি সালেহ, পুলিশের মহাপরিদর্শক তান শ্রী আব্দুল হামিদ বদর এবং সশস্ত্র বাহিনীর প্রধান তান শ্রী আফেন্দি বুয়াং এর কাছ থেকে ব্রিফিং পেয়েছেন।

তিনি বলেন, এ জরুরি অবস্থা ১ আগস্টের আগে শেষ হবে কিনা তা নির্ধারণ করতে সরকার এবং বিরোধী দলীয় সংসদ সদস্য এবং সংশ্লিষ্ট স্বাস্থ্য বিশেষজ্ঞদের নিয়ে একটি জরুরি কমিটি গঠন করা হবে।

গত বছরের অক্টোবর মাসে মালয়েশিয়ার প্রধানমন্ত্রী মুহিদ্দিন ইয়াসিন দেশে জরুরি অবস্থা জারির প্রস্তাব দেন রাজা আল-সুলতান আব্দুল্লাহর কাছে।

দেশটিতে গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়েছেন ২ হাজার ২৩২ জন। সব মিলিয়ে আক্রান্তের সংখ্যা ১ লাখ ৩৮ হাজার ২২৪ জন। এ পর্যন্ত করোনায় মারা গেছেন ৫৫৫ জন। সুস্থ হয়ে বাসায় ফিরেছেন ১ লাখ ৯ হাজার ১১৫ জন