কর্মরত অবস্থায় অক্ষমের ছেলে এখনও পেল না চাকরি

1 min read

।। প্রথম কলকাতা ।।

বীরভূমের নানুরের তিলুটিয়া গ্রামের বাসিন্দা চৌধুরী ইসমত কামাল তিলুটিয়া প্রাথমিক বিদ্যালয়ের সহকারি পদে যুক্ত ছিলেন ২২/০৯/২০১৪ পর্যন্ত। তিনি একদিন দুর্ঘটনার কারণে স্থায়ীভাবে অক্ষম হয়ে পড়েন। মেডিকেল বোর্ড তাকে স্থায়ীভাবে অক্ষম ঘোষণা করে ০৫/০৫/২০১৫এ।

তারপর তার ছেলে চৌধুরী মৌসুফ কামাল সরকারী নিয়ম অনুসারে বাবার কর্মস্থলে আবেদন করেন। কিন্তু ছেলের প্রশিক্ষন ও টেট না থাকার জন্য করণিক পদে আবেদন করতে বলা হয়। মৌসুফ সেইমতো আবেদন করেন। কিন্তু সেখানে কর্তৃপক্ষ অর্থনৈতিক কারণে বাতিল করে দেয়, যার মেমো নঃ ১৫৪৯/জি তারিখ ৩১/০৮/২০১৬ (বীরভূম জেলা প্রাথমিক বিদ্যালয় সাংসদ চেয়ারম্যান) সিউড়ি।

এরপর মৌসুফ অনেক জায়াগায় দৌড়াদৌড়ি করেন, কিন্তু কোনও সহযোগিতা এখনও পর্যন্ত পান নি। তিনি “দিদিকে বলো”তে ফোন করেছেন। অনেক বার ইমেইল ও মেসেজ করেছেন। এছাড়া তিনি রাজ্যপালকেও চিঠি দিয়েছেন। বিকাশ ভবন ও নবান্নেও অনেকবার চিঠি দিয়েও কোনও সুরাহা পাননি।

এই পরিবারটি এখন নিদারুণ অর্থাভাবে ভুগছে। এই পরিবারের শেষ ভরসা এখন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তাঁক কাছে পিতা-পুত্রের একটাই আবেদন যে ছেলেটির চাকরি হলে পরিবারটি বাঁচতে পারে। মুখ্যমন্ত্রী কি একটু নজর দেবেন।