Prothom Kolkata

Popular Bangla News Website

ভুবি, চাহারের দাপটে প্রথম টি-টোয়েন্টি ম্যাচে উড়ে গেল শ্রীলঙ্কা

1 min read

।। চন্দন ঘোষ ।।

রবিবার কলম্বোর আর প্রেমাদাসা স্টেডিয়ামে টিম ইন্ডিয়া শ্রীলঙ্কাকে প্রথম টি-টোয়েন্টিতে ৩৮ রানে হারিয়ে তিন ম্যাচের সিরিজে ১-০ ব্যবধানে এগিয়ে গেল। এদিন জয়ের জন্য ভারতের দেওয়া ১৬৫ রানের চ্যালেঞ্জ তাড়া করতে নেমে ভুবনেশ্বর কুমার এবং দীপক চাহারের ডেথ ওভারে দুর্দান্ত বোলিংয়ের জন্য ১৮.৩ ওভারে ১২৬ রানে গুটিয়ে যায় লঙ্কাবাহিনীর ইনিংস।

শ্রীলঙ্কার একমাত্র ব্যাটসম্যান দেবুতান্ত চরিত আসলানকা মাত্র ২৬ বলে রানে ৪৪ রানের একটি দুর্দান্ত ইনিংস খেলেন। এছাড়া শ্রীলঙ্কার আর কোন ব্যাটসম্যানই সেইভাবে দাঁড়াতে পারেনি ভারতীয় বোলিংয়ের কাছে। ১৬ তম ওভারে তাকে ফিরিয়ে দিয়ে লঙ্কা শিবিরে বড় আঘাতটি হানেন দীপক চাহার।

ভারতীয় বোলারদের মধ্যে সহ অধিনায়ক ভুবনেশ্বর কুমার ৩.৩ ওভার বল করে ২২ রান দিয়ে চারটি উইকেট দখল করেন। দীপক চাহার ৩ ওভারে ২৪ রান দিয়ে ২টি উইকেট দখল করেন। এছাড়াও যুজবেন্দ্র চাহাল, প্রথম টি-২০ ক্রিকেটে অভিষেককারী বরুণ চক্রবর্তী, ক্রুনাল পান্ডিয়া এবং হার্দিক পান্ডিয়া সকলেই ১টি করে উইকেট শিকার করেছেন।

এদিন টসে জিতে শ্রীলঙ্কা অধিনায়ক দাশুন শনকা ভারতকে প্রথমে ব্যাট করতে পাঠায়। ভারতীয় দল অধিনায়ক শিখর ধাওয়ান (৩৬ বলে ৪৬), ও সূর্যকুমার যাদবের (৩৪ বলে ৫০) ব্যাটের উপর ভর করে ৫ উইকেট হারিয়ে ২৬৫ রানের টার্গেট দেয় ভারতীয় দল। এছাড়াও সঞ্জু স্যামসন করেন ২০ বলে ২৭ রান। শ্রীলঙ্কার হয়ে হাসারাঙ্গা ও চামিরা ২টি করে উইকেট দখল করেন।

সিরিজের দ্বিতীয় ম্যাচটি আগামী ২৭ জুলাই একই ভেন্যুতে অনুষ্ঠিত হবে।