Prothom Kolkata

Popular Bangla News Website

আইপিএলের দ্বিতীয় পর্বের ড্র ঘোষণা করল বিসিসিআই, দেখুন কোন দিন কোন দলের ম্যাচ

।। চন্দন ঘোষ ।।

সংযুক্ত আরব আমিরশাহিতে অনুষ্ঠিত হতে চলা আইপিএল ২০২১ এর বাকি অংশের ড্র ঘোষণা করে দিল ভারতীয় ক্রিকেটের সর্বোচ্চ নিয়ামক সংস্থা (বিসিসিআই)। ২৭ দিনের মধ্যে বাকি ৩১ টি ম্যাচ আয়োজিত হবে। আগামী ১৯ সেপ্টেম্বর থেকে কোভিড পরিস্থিতির প্রভাবে এই বছরের মে মাসে স্থগিত হওয়া ১৪ তম আসরের বাকি ম্যাচ গুলি অনুষ্ঠিত হবে।

দুবাইয়ে চেন্নাই সুপার কিংস এবং মুম্বই ইন্ডিয়ান্সের মধ্যে ব্লকবাস্টার ম্যাচ দিয়ে আইপিএলের দ্বিতীয় পর্বের আনুষ্ঠানিক সূচনা হবে। এর পরে আবুধাবিতে দ্বিতীয় ম্যাচে মুখোমুখি হবে কলকাতা নাইট রাইডার্স ও রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর। এরপর শারজাহতে ২৪ শে সেপ্টেম্বর রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু চেন্নাই সুপার কিংসের মুখোমুখি হবে। আরব আমিরশাহিতে এই তিনটি স্টেডিয়ামেই বাকি আইপিএলের বাকি ম্যাচগুলি আয়োজিত হবে। সব মিলিয়ে ১৩ টি ম্যাচ দুবাইয়ে, শারজায় ১০ টি এবং আবুধাবিতে ৮ টি ম্যাচ অনুষ্ঠিত হবে।

আরবে বাকি ম্যাচ গুলির মধ্যে মাত্র সাতটি ম্যাচ ডাবল হেডারে হবে। ১২টি ডাবল হেডার ম্যাচের মধ্যে পাঁচটি ভারতে আয়োজিত হয়ে গেছে। ভারতীয় সময়নুযায়ী বিকেল ৩টে এবং সন্ধ্যে ৭:৩০ টায় ম্যাচগুলি অনুষ্ঠিত হবে। অক্টোবরের ৮ তারিখে লিগ পর্বের চূড়ান্ত খেলাটি রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু এবং দিল্লি ক্যাপিটালসের মধ্যে আয়োজিত হবে।

পাশাপাশি প্রথম বাছাইপর্বটি ১০ ​​অক্টোবর দুবাইতে আয়োজিত হন। এলিমিনেটর ও বাছাইপর্ব ২টি যথাক্রমে ১১ এবং ১৩ অক্টোবর শারজায় অনুষ্ঠিত হবে, দুবাইয়ে ১৫ অক্টোবর ফাইনাল অনুষ্ঠিত হবে।