Prothom Kolkata

Popular Bangla News Website

কলকাতা লিগ খেলার স্বপ্ন থাকলেও কোচিংয়ে বেশি মনোযোগী লালম পুঁইয়া

।। শুভদীপ ব্যানার্জি।।

লালম পুঁইয়া। হারিয়ে যাওয়া দুরন্ত এক প্রতিভা। একসময় কলকাতা মাঠ দাপিয়ে খেলেছেন মিজোরামের এই ফুটবলার। তারপর থেকে ধীরে ধীরে হারিয়ে গিয়েছিলেন লালম। একসময় মনে করা হয়েছিল, যত দিন যাবে নিজেকে অন্য উচ্চতায় মেলে ধরবেন তিনি। কিন্তু বিভিন্ন সমস্যার জন্য নিজের প্রতিভার প্রতি সুবিচার করতে পারেননি।

শেষবার যখন কলকাতা লিগ হয়েছিল (২০১৯ সালে), ওই লিগেও ইউনাইটেডের হয়ে খেলতে দেখা গিয়েছিল লালমকে। মহামারীর জন্য ২০২০ সালে কলকাতা লিগ হয়নি। তবে এবার অবশ্য আগস্ট মাসে শুরু হচ্ছে কলকাতা লিগ। কিন্তু এক সময় হারিয়ে যাওয়া প্রতিভা এবারের লিগে এখনও কোন দল পায়নি। যদিও কলকাতা লিগ খেলার জন্য মুখিয়ে রয়েছেন এই মিজো স্ট্রাইকার।

মিজোরাম থেকে ফোনে তিনি বলেন, “কলকাতা লিগ সবসময়ই খেলতে চাই কিন্তু এখন আমার কোনও দল নেই। কেউ আমাকে খেলার জন্য বলেনি।শেষবার ইউনাইটেডের হয়ে খেলেছিলাম। এবার হয়তো মাঠের বাইরে থেকেই দেখতে হবে লিগ।”

৩২ বছর বয়স হয়ে গিয়েছে।এখন নিজেকে মাঠ থেকে অনেকটা সরিয়ে নিয়েছেন লালম। ২০১৯ সালে কৃষ্ণনগরে সি লাইসেন্স করেছেন তিনি। ভবিষ্যতে কোচিং করানোর ইচ্ছা রয়েছে। সেই জন্য গতবার লকডাউনের আগে স্থানীয় ছেলেদের কোচিং করিয়েছেন। প্রাক্তন মোহনবাগান ফুটবলারের ইচ্ছা রয়েছে বি লাইসেন্স করার। যদিও লকডাউন মহামারীর জন্য এখন সম্ভব হচ্ছে না।

বি লাইসেন্স করা প্রসঙ্গে লালম বলেন, “২০১৯ সালে কৃষ্ণনগরে সঞ্জয় শ্রীবাস্তবের অধীনে আমি, শিলটন সহ কয়েকজন সি লাইসেন্স করেছিলাম। ইচ্ছে ছিল বি লাইসেন্স করা। কিন্তু মহামারীর জন্য সেটা হয়ে উঠছে না। আশা করি সমস্যা কেটে গিয়ে বি লাইসেন্স করতে পারব।”

Categories