Prothom Kolkata

Popular Bangla News Website

একনজরে দেশ ও বাংলার করোনা পরিস্থিতি

1 min read

।। প্রথম কলকাতা।।

করোনার দ্বিতীয় ঢেউ এর গ্রাফ অনেকটাই নিম্নমুখী, কিন্তু উদ্বেগ বাড়ছে করোনার তৃতীয় ঢেউ নিয়ে, তারউপর ডেল্টা প্রজাতির ভাইরাসের আতঙ্ক নতুন করে দানা বাঁধতে শুরু করেছে। স্বাস্থ্যমন্ত্রকের বুলেটিন অনুযায়ী দেশে গত ২৪ ঘন্টায় ৩৭,১৫৪ জন করোনা আক্রান্ত হয়েছেন। গত ২৪ ঘন্টায় সুস্থ হয়েছেন ৩৯,৬৪৯ জন। একদিনে মৃত্যু হয়েছে ৭২৪ জনের । এখনো পর্যন্ত মোট করোনা আক্রান্ত হয়েছেন ৩,০৮,৭৪,৩৭৬ জন। সুস্থ হয়েছেন ৩,০০,১৪,৭১৩ জন। সক্রিয় করোনা আক্রান্তের সংখ্যা ৪,৫০,৮৯৯। এখনো পর্যন্ত করোনা আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে ৪,০৮,৭৬৪ জনের। সারা দেশে এখনো পর্যন্ত টিকাকরণ হয়েছে ৩৭,৭৩,৫২,৫০১ । এবং গত ২৪ ঘন্টায় টিকাকরণ হয়েছে ১২,৩৫,২৮৭ জনের।

অন্যদিকে পশ্চিমবাংলায় গত ২৪ ঘণ্টায় করোনা আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে ১৩ জনের। গত কয়েকদিনের তুলনায় যেই সংখ্যাটা অনেকটাই কম। ২৪ ঘন্টায় করোনা আক্রান্তের সংখ্যা ৯২৪ জন । এখনও পর্যন্ত করোনায় মৃত্যু হয়েছে ১৭ হাজার ৯১৬ জন। করোনা সংক্রমিতের সংখ্যা গত কয়েক সপ্তাহ ধরে ৯০০ মধ্যেই ঘোরাফেরা করছে। মোট আক্রান্তের সংখ্যা ১৫ লক্ষ ১২ হাজার ১১৯ জন । এরই মধ্যে করোনাকে জয় করে গত ২৪ ঘন্টায় সুস্থ হয়েছেন ১ হাজার ৩১৪ জন। বাংলায় করোনা জয় করে বাড়ি ফিরেছেন ১৪ লক্ষ ৭৯ হাজার ৩১২ জন। সুস্থতার হার বেড়ে হয়েছে ৯৭.৮৩ শতাংশ।

উল্লেখ্য বিষয়, জেলার বেশ কয়েকটি জায়গায় করোনা করোনা সংক্রমনের বৃদ্ধির হার বেশ খানিকটা বেড়েছে। কলকাতাকে ছাপিয়ে সংক্রমণে শীর্ষে রয়েছে উত্তর ২৪ পরগনা, দ্বিতীয় স্থানে দার্জিলিং। এখনও পর্যন্ত মোট এক কোটি ৪৭ লক্ষ ৬৯ হাজার ৭৩৪ জনের নমুনা পরীক্ষা হয়েছে। গত ২৪ ঘণ্টায় ২ লক্ষ ১১ হাজার ২৮৩ জনকে টিকা দেওয়া হয়েছে। রবিবার পর্যন্ত মোট টিকাকরণ হয়েছে দু’কোটি ৩৮ লক্ষ ৭৩ হাজার ৩৮৪।

করোনার তৃতীয় ঢেউ এর আশঙ্কার মধ্যেই চলতি বছরের সেপ্টেম্বরে ১২ থেকে ১৮ বছর বয়সের মধ্যে সেপ্টেম্বর থেকে টিকাকরণ শুরু হবে বলে জানিয়েছেন ন্যাশনাল এক্সপার্ট গ্রুপ অন ভ্যাকসিন অ্যাডমিনিস্ট্র্রেশনের প্রধান এন কে আরোরা।

News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন প্রথম কলকাতা অ্যাপ

Categories