Prothom Kolkata

Popular Bangla News Website

পৃথিবীতে ভিনগ্রহের প্রাণীদের আনাগোনা! দাবি মার্কিন মেরিন পাইলটদের

1 min read

||প্রথম কলকাতা||

বহুকাল থেকেই পৃথিবীর মানুষের বিশ্বাস যে, পৃথিবীর বাইরেও মহাকাশের অন্যত্র প্রাণ রয়েছে! তাছাড়া বিশ্বের বাইরে প্রাণের অস্তিত্ব আছে বলে অনেক বিজ্ঞানীও দাবি করেছেন তবে নিয়ে অনেক বিতর্কও রয়েছে!

সম্প্রতি পৃথিবীর বুকে ভিনগ্রহের প্রাণীদের আনাগোনা দেখতে পেয়েছেন বলে দাবি করেছেন যুক্তরাষ্ট্রের একাধিক মেরিন পাইলট। আবার এ নিয়ে এই প্রথমবারের মতো জনসমক্ষে প্রতিবেদনও প্রকাশ করে ছাড়লো মার্কিন প্রতিরক্ষা সদর দপ্তর পেন্টাগন!

তবে এটিই প্রথম আনুষ্ঠানিক প্রতিবেদন নয়! এর আগেও যুক্তরাষ্ট্র বিমানবাহিনী আন-আইডেন্টিফায়েড ফ্লাইং বিষয়ে তদন্ত কর্মসূচিতে ১২ হাজার ৬১৮টি ঘটনা তালিকাভুক্ত করেন যেখানে তারা ৭০১টি অচেনা বস্তু দেখা পায়। অবশ্য মার্কিন সরকার সেগুলোকে ‘অজ্ঞাত’ হিসেবেই বর্ণনা করেছে।

পাইলটদের দাবি তাঁরা আকাশে অদ্ভুত বস্তুর ওড়াউড়ি দেখতে পেয়েছেন! যেগুলোকে ‘আন–আইডেন্টিফায়েড ফ্লাইং অবজেক্ট’ (ইউএফও) বা ফ্লাইং সসার বলা হয়।

প্রতিবেদনে বলা হয়েছে, পর্যাপ্ত তথ্য–উপাত্ত না থাকায় মার্কিন প্রতিরক্ষা ও গোয়েন্দা বিশেষজ্ঞরা সামরিক বাহিনীর পাইলটদের পর্যবেক্ষণে ধরা পড়া এসব রহস্যজনক উড়ন্ত বস্তু সম্পর্কে কোনো সিদ্ধান্তে পৌঁছাতে পারেননি। এগুলো আদৌ পৃথিবীর কোনো উন্নততর প্রযুক্তি, নাকি বায়ুমণ্ডলে বিচরণ করা বা পৃথিবীর বাইরে থেকে আসা কোনো কিছু– এ ব্যাপারে কোনো নির্ভরযোগ্য তাঁরা ব্যাখ্যা পাননি। প্রতিবেদনটিতে আন-আইডেন্টিফায়েড ফ্লাইং অবজেক্ট সম্পর্কিত বেশ কিছু ভিডিওচিত্রও জুড়ে দেওয়া হয়েছে।

এসব ভিডিওতে দেখা গেছে, যুক্তরাষ্ট্রের মেরিন পাইলটরা ফ্লাইট পরিচালনার সময় দেশের পশ্চিম ও পূর্ব উপকূলের আকাশসীমায় রহস্যময় আকাশযান দেখতে পান, যেগুলো ছিল খুবই গতিশীল ও তাৎক্ষণিক দিক পরিবর্তনে দক্ষ!

Categories