Prothom Kolkata

Popular Bangla News Website

দুধের বোতল শেয়ার করে চাকরির নিয়োগ প্রক্রিয়া নিয়ে খোঁচা দিলীপের

1 min read

।। প্রথম কলকাতা ।।

বাংলার শিক্ষক নিয়োগ প্রক্রিয়ায় আস্থা রাখতে পারছেন না বিজেপি রাজ্য সভাপতি দিলীপ ঘোষ। তাই নিজের ফেসবুক পেইজে করে ফেললেন একটি পোস্ট। উচ্চ প্রাথমিকে নিয়োগের ক্ষেত্রে স্থগিতাদেশ তুলে দিয়েছে কলকাতা হাইকোর্ট। আবার অন্যদিকে শিক্ষামন্ত্রী ব্রাত্য বসু ঘোষণা করেছেন প্রতি বছর এসএসসি এবং প্রাইমারি টেট পরীক্ষা নেওয়ার চেষ্টা করবে স্কুল সার্ভিস কমিশন।পাশাপাশি তিনি জানিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের ঘোষণা মতোই রাজ্যের নিয়োগ প্রক্রিয়া স্বচ্ছভাবে হবে।

এবার এই বিষয়ে রাজ্যকে খোঁচা দিতে দিলীপ ঘোষ একটি পোস্ট করেছেন। তিনি একটি পোস্ট শেয়ার করেছেন। যেখানে একটি দুধের বোতল দেখা যাচ্ছে। বোতলটি এমনভাবে রয়েছে একদিকে দুধ করছে পার্টির ছেলেদের সরাসরি মুখে। আরেকদিকে যোগ্য শিক্ষিত চাকরিপ্রার্থীরা বোতলের দিকে তাকিয়ে থাকলো মুখ হা করে থাকলেও দুধের ছিটেফোঁটাও পাচ্ছেন না। দুধের বোতলটা ধরে রেখেছে টিএমসি সরকার। দুধের বোতলের গায়ে লেখা রাজ্যের শিক্ষাঙ্গনে চাকরি। দিলীপ ঘোষ ক্যাপশনে লিখেছেন তৃণমূলে তাবেদাররা চাকরি পাচ্ছে অথচ শিক্ষিত যোগ্য প্রার্থীরা বঞ্চিত।

অনেকেই কমেন্ট করেছেন দিলীপ ঘোষের এই পোস্টটিতে। একজন লিখেছেন দাদা এই ছবিটার মতই বর্তমান বিজেপির সাংগঠনিক অবস্থা। আবার একজন লিখেছেন এবার সব শিক্ষক নিয়োগ হবে। আবার অনেকেই পোস্টটিকে নিয়ে বিজেপি প্রার্থী বাছাইয়ের প্রসঙ্গ তুলে ধরেছেন। একজন লিখেছেন বিজেপিতে প্রার্থী বাছাইয়ের ক্ষেত্রে তো আপনারা তাই করেছিলেন। যোগ্য প্রার্থীকে তার উপযুক্ত জায়গা না দিয়ে দূরে কোথাও প্রার্থী করার রাজনীতি করেছিলেন আবার কাওকে কাওকে তো প্রার্থী হবার সুযোগ না দিয়ে নিজের পছন্দের অপদার্থ লোকদের প্রার্থী করে গিয়েছেন কি হলো? এর কোনো উত্তর আছে আপনার কাছে? কোনো পোস্ট করার আগে চিন্তা করে পোস্ট করবেন। একজন লিখেছেন বাম আমল থেকেই ট্রাডিশন চলে আসছে।

News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন প্রথম কলকাতা অ্যাপ

Categories