Prothom Kolkata

Popular Bangla News Website

বেসুরোদের আটকাতে কী আজ নাড্ডা দিলীপের বৈঠক? জল্পনা তুঙ্গে

1 min read

।। প্রথম কলকাতা ।।

একুশের নির্বাচনে পরাজয়ের পর থেকে বঙ্গ বিজেপির অন্দরে বেসুরোদের তালিকাটা ক্রমশ বাড়ছে। দলে ভাঙন আটকানো এখন সবচেয়ে বড় চ্যালেঞ্জ হয়ে গেছে বঙ্গ বিজেপির কাছে। যতই বিজেপি নেতৃত্ব বলে থাকুক যারা যাচ্ছে দলের ক্ষতি হবে না। কিন্তু জেলায় জেলায় যেভাবে বিজেপির ভাঙন শুরু হয়েছে বিষয়টিকে একদমই ভালো চোখে দেখছে না বিজেপির কেন্দ্রীয় নেতৃত্ব।আর দেরি না করে আজই বিজেপি রাজ্য সভাপতি দিলীপ ঘোষের সাথে বিশেষ বৈঠকে বসতে চলেছেন জেপি নাড্ডা।

তবে সূত্রে খবর ,এই বৈঠকে একদিকে যেমন দলে বেসুরোদের আটকানোর জন্য কি কি পদক্ষেপ নেওয়া যেতে পারে তা আলোচনা করা হতে পারে পাশাপাশি নির্বাচনে হারের কারণ নিয়ে আলোচনা হতে পারে। আজকের এই বৈঠকের পর বোঝা যাবে কারোর বিরুদ্ধে কোনো বিশেষ ব্যবস্থা নেয় কিনা বিজেপির কেন্দ্রীয় নেতৃত্ব। একদিকে বাবুল সুপ্রিয় মোদীর মন্ত্রিসভা থেকে বাদ পড়েছেন। তারপর থেকেই দলের একাংশের মধ্যে চাপা ক্ষোভ চলছে।

আবার অন্যদিকে দলের পুরোনো কর্মী সৌমিত্র খাঁ বেঁকে বসে আছেন। যার ফলে গভীর সমস্যার মধ্যে দিয়ে যাচ্ছে বঙ্গ বিজেপি। রাজীব বন্দ্যোপাধ্যায়ও দলের বিরুদ্ধে মুখ খুলছেন। এই ব্যাপারগুলি বিজেপি কেন্দ্রীয় নেতৃত্বের কাছে মাথাব্যথার কারণ হয়ে দাঁড়িয়েছে। আবার অন্যদিকে একুশের নির্বাচনে খারাপ হল এরপর দিল্লিতে বারবার ডাক পড়েছিল বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। এবার ডাক পড়েছে দিলীপ ঘোষের কেন? সেই নিয়েও নানান রকম উঠছে প্রশ্ন। দলের বিরুদ্ধে একটার পর একটা নেতা-মন্ত্রীরা কেন মুখ খুলছেন তা জানা খুব জরুরি হয়ে পড়েছে। এই বিষয়ে দিলীপ ঘোষের কাছে উত্তর জানতে চাইতে পারেন জেপি নাড্ডা। তারপরে কোনো বিশেষ ব্যবস্থা গ্রহণ করতে পারে বিজেপির কেন্দ্রীয় নেতৃত্ব। সব মিলিয়ে বিজেপির এই বৈঠক বেশ তাৎপর্যপূর্ণ বলে মনে করছেন রাজনৈতিক মহল।

News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন প্রথম কলকাতা অ্যাপ

Categories