Prothom Kolkata

Popular Bangla News Website

করোনাবিধিকে উপেক্ষা করে উদ্দাম নাচ -গান,পার্কস্ট্রিটের হোটেলে পুলিশের জালে ৩৭

1 min read

।। প্রথম কলকাতা ।।

রাজ্য জুড়ে এখনও রয়ে গেছে করোনার দাপট। যারফলে মধ্যবিত্ত মানুষের কথা চিন্তা করে সরকারি ও বেসরকারি বাস চলাচলের ছাড়পত্র মিললেও অন্যান্য ক্ষেত্রে এখনো জারি রয়েছে বিধিনিষেধ। বিশেষত বার , ক্লাব ও রেস্তোরাঁ গুলিকে খোলার অনুমতি দেওয়া হলেও তাতে ও বেঁধে দেওয়া হয়েছে কিছু গাইড লাইন। তবে বর্তমানে সেই সবকে গুরুত্ব না দিয়ে আবারও আগের মত করে জীবন উপভোগ করতে ব্যস্ত বহু মানুষ। সেই চিত্রই ধরা পড়ল কলকাতার পার্কস্ট্রিটের একটি হোটেলে।


সেখানে করোনা বিধিকে শিকেয় তুলে জমিয়ে উদ্দাম পার্টিতে মেতেছিলেন অনেকেই। সেইসঙ্গে চলছিল উদ্দাম নাচ গান । সেই হোটেলের দ্বিতীয় ও তৃতীয় তলায় এই পার্টির আয়োজন করা হয়েছিল। তবে করোনা বিধিকে বুড়ো আঙুল দেখিয়ে এই পার্টি ভালোভাবে নেয়নি পুলিশ। তাই খবর পাওয়া মাত্রই ঘটনাস্থলে পৌঁছোয় পুলিশ আধিকারিকরা। আর সেখানে পুলিশ পৌঁছোতেই একপ্রস্থ ধস্তাধস্তিও শুরু হয়ে যায় সেখানে।

সেখানে কী কী নজরে আসে পুলিশের ?

পুলিশ গিয়ে দেখে একেবারে লং সাউন্ড বক্স বাজিয়ে স্বমহিমায় চলছে পার্টি। তার সাথে নেই দূরত্ব বিধির কোনও বালাই। এমনকি বহু জনের মুখেই মাস্ক ছিল না বলে অভিযোগ করছেন পুলিশ আধিকারিকরা। যারফলে গা ঘেষাঘেষি ভিড়ে করোনা সংক্রমণ ছড়ানোর আশঙ্কা করে পুলিশ বাধা দিতেই কয়েকজন পুলিশের উপর চড়াও হওয়ার চেষ্টা করে বলে অভিযোগ ওঠে। এরপরই ওই হোটেল থেকে ৩৭জনকে গ্রেফতার করে পার্ক স্ট্রিট থানার পুলিশ। ধৃতদের বিরুদ্ধে একাধিক আইনে গ্ৰেপ্তার করা হয়েছে।

কী কী আইনে গ্ৰেপ্তার করল পুলিশ ?

ধৃতদের বিরুদ্ধে বিপর্যয় মোকাবিলা আইন, পুলিশের কাজে বাধাদান সহ নানা ধারায় মামলা রুজু করা হয়েছে।

কী কী বাজেয়াপ্ত করে পুলিশ ?

সেখান থেকে একটি মার্সিডিজ গাড়ি সহ আরও দুটি গাড়ি পুলিশ বাজেয়াপ্ত করেছে। তাছাড়াও একাধিক সাউন্ড সিস্টেমকেও বাজেয়াপ্ত করা হয়েছে। আরো জানা গিয়েছে, সেই হোটেল মদের বোতলের পাশাপাশি গাঁজা ও মজুত করা হয়েছিল যথেষ্ট পরিমাণে । পুলিশ সেগুলিও বাজেয়াপ্ত করে। এই মুহূর্তে শহরের বুকে বিধিনিষেধের তোয়াক্কা না করে কীভাবে এতবড় একটি পার্টির আয়োজন করা হল, এবং কেই বা করল সেই সম্পূর্ন বিষয়টি খতিয়ে দেখছে পুলিশ।

News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন প্রথম কলকাতা অ্যাপ

Categories