Prothom Kolkata

Popular Bangla News Website

Corona virus: নতুন আক্রান্তের সংখ্যা প্রায় একই থাকলেও উদ্বেগ বাড়াচ্ছে থানে, অরুনাচলপ্রদেশ

1 min read

।।সৌম্য বাগচী।।


কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রকের দেওয়া পরিসংখ্যান অনুযায়ী শনিবার নতুন করে কোভিড-১৯ আক্রান্তের সংখ্যা ছিল ৪২,৭৬৬। যা শুক্রবারের থেকে (৪২, ৭১৮) কিছুটা বেশি। গোটা দেশে এই মুহূর্তে আক্রান্তের সংখ্যা ৩,০৭,৯৫,৭১৬। গতকাল মৃত্যু হয়েছে ১,২০৬ জনের। ফলে মোট মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ৪,০৭,১৪৫। এখন পর্যন্ত মোট আক্রান্তের মধ্যে অ্যাক্টিভ কেস ১.৪৮ শতাংশ। দেশের ১কাভিড-১৯ রিকভারি রেট ৯৭.২০ শতাংশ। শনিবার দিল্লিতে নতুন করে আক্রান্ত হয়েছেন ৭৬ জন আর করোনা আক্রান্ত হয়ে মারা গিয়েছেন একজন। স্বাস্থ্যমন্ত্রকের দেওয়া পরিসংখ্যান অনুযায়ী পজিটিভিটি রেট ০.০৯ শতাংশ কমেছে। যা শুক্রবারের থেকে (০.১১) কিছুটা কম।


এরই মধ্যে তামিমলনাড়ু সরকার রাজ্যে লকাডাউন ১৯ জুলাই পর্যন্ত বৃদ্ধি করেছে। তবে কিছু ক্ষেত্রে ছাড় দেওয়া হয়েছে। দোকন খোলা রাখার ক্ষেত্রে সময়সীমা এক ঘণ্টা বাড়িয়ে রাত ন’টা করা হয়েছে। তবে মহারাষ্ট্রের অবস্থার খুব একটা উন্নতি হয়নি। রাজ্যটির থানে জেলায় নতুন করে ৪২৯ জনের করোনা আক্রান্তের সন্ধান মিলিছে। আজ (রবিবার) এই জেলার এক আধিকারিক জানিয়েছেন, এই জেলার মোট আক্রান্তের সংখ্যা দাংড়াল ৫,৩৭,৩৫৮। গতকাল থানেজেলায় মারা গিয়েছেন আট জন। ফলে জেলায় মোট মৃতের পরিমাণ দাঁড়াল ১০,৮৩৬। ওই আধিকারিক জানিয়েছেন, জেলায় মৃত্যুর হার ২.০১ শতাংশ। তবে রিকভারি সংখ্যা ও কতজন চিকিৎসাধীন আছেন সে বিষয়ে কিছু জানা যায়নি।


থানের প্রতিবেশী জেলা পালগড়ে এখন পর্যন্ত মোট ১,১৮,৪১৬ জন কোভিড আক্রান্তের সন্ধান পাওয়া গিয়েছে। এই জেলায় মোট মৃতের সংখ্য ২,৬৩২। উত্তর-পূর্বের রাজ্য অরুণাচল প্রদেশে পজিটিভিটি রেট বেড়ে চলার করাণে লকডাউনের নির্দেশ দিয়েছে সরকার। গত পাঁচ দিন ধরে পজিটিভিটি রেট পাঁচ শতাংশের উপরেই রয়েছে রাজ্যটিতে। সংক্রমণ আটকাতে রাজধানী ইটানগরে সম্পূর্ণ লকডাউনের ঘোষণা করেছে রাজ্য সরকার। রাজ্য স্বাস্থ্য দফতর জানিয়েছে শনিবার ৫,৮১৮টি টেস্ট করে ৪৭৮ জনের করোনা ভাইরাস পাওয়া গিয়েছে। শনিবার কোভিড পজিটিভিটি রেট ছিল ৮.২২শতাংশ।

News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন প্রথম কলকাতা অ্যাপ

Categories