Prothom Kolkata

Popular Bangla News Website

ভারতীয় নৌ-সেনায় নাবিক পদে চাকরি! যোগ্যতা কেবল মাধ্যমিক পাশ

1 min read

||প্রথম কলকাতা||

ভারতীয় নৌ-সেনায় প্রচুর পদে নাবিক নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করা হল। চাকরিপ্রার্থীদের জন্য ভারতীয় প্রতিরক্ষা বাহিনীতে যুক্ত হওয়ার এটি সবচেয়ে ভালো সুযোগ। প্রার্থীদের আইএনএস চিল্কায় ১২ সপ্তাহের একটি ট্রেনিং করানো হবে। তারপর নির্দিষ্ট বিভাগে পোস্টিং করা হবে। যেকোনো ভারতীয় অবিবাহিত পুরুষ এই পদের জন্য আবেদন যোগ্য। কীভাবে আবেদন, যোগ্যতা কি? সমস্ত তথ্য বিশদে জেনে নিন।

নিয়োগ করা হবে মোট ৩৫০ টি পদে।
পদগুলি হল: শেফ, স্টেয়ার্ড এবং হাইজিনিস্ট।

শিক্ষাগত যোগ্যতা: স্বীকৃত প্রতিষ্ঠান থেকে মাধ্যমিক পাশ। আবেদনকারীকে শারীরিক ভাবে সক্ষম হতে হবে। প্রার্থী বাছাই করা হবে লিখিত পরীক্ষা এবং শারীরিক যোগ্যতার যাচাইয়ের মাধ্যমে। ৭ মিনিটে ১.৬ কিলোমিটার দৌড় সম্পন্ন করতে হবে। এর সাথে ২০ টি স্কোয়াট এবং ১০ টি পুশ-আপ।

শারীরিক যোগ্যতায় উপস্থিত হওয়ার জন্য আবেদনকারীর উচ্চতা নূন্যতম ১৫৭ সেমি হতে হবে। তবে পাহাড়ি প্রার্থীদের জন্য উচ্চতায় ছাড় রয়েছে। এছাড়া প্রার্থীর দৃষ্টি শক্তি ভালো হতে হবে।

বেতন: ট্রেনিং চলাকালীন প্রতি মাসে ১৪,৬০০ টাকা। ট্রেনিং শেষ হয়ে গেলে লেভেল ৩ অনুযায়ী ২১,৭০০ থেকে ৬৯,১০০ টাকা বেতন দেওয়া হবে।

আবেদন পদ্ধতি-

অনলাইনে করতে হবে আবেদন। নৌ সেনার অফিসিয়াল ওয়েবসাইট www.joinindiannavy.gov.in এ গিয়ে আবেদন করা যাবে। অনলাইনে আবেদন প্রক্রিয়া শুরু হবে ১৯ জুলাই থেকে। আবেদন করা যাবে ২৩ জুলাই, ২০২১ পর্যন্ত। নিয়োগ সংক্রান্ত পরবর্তী তথ্য ওয়েবসাইটে দিয়ে দেওয়া হবে। ওয়েবসাইটে ভিজিট করে এই নিয়োগের বিজ্ঞপ্তিটি ডাউনলোড করতে পারবেন।

Categories