Prothom Kolkata

Popular Bangla News Website

কোপার ফাইনাল: বাংলাদেশের ব্রাহ্মণবাড়িয়ার গ্রামে গ্রামে পুলিশ মোতায়েন

1 min read

।।প্রতীক রায়, ঢাকা অফিস।।

রাত পোহালেই কোপা আমেরিকার ফাইনালে দুই চিরপ্রতিদ্বন্দ্বী ব্রাজিল-আর্জেন্টিনার ফুটবল ছন্দ দেখার জন্য যখন বিশ্ব মুখিয়ে আছে, ঠিক তখন উল্টো চিত্র বিরাজ করছে ব্রাহ্মণবাড়িয়ায়। দুই দলের সমর্থকদের উন্মাদনা দমাতে ব্রাহ্মণবাড়িয়ায় মোতায়েন করা হয়েছে হাজারো পুলিশ।

একই সঙ্গে নিষিদ্ধ করা হয়েছে বড় পর্দায় খেলা দেখাসহ সব ধরনের বিজয় মিছিল।

এসব বিষয়ে সতর্ক করে শনিবার সকাল থেকে জেলা শহরসহ পুরো জেলায় মাইকিং করছে পুলিশ। তবে এতকিছুর পরও দুই দলের সমর্থকদের মধ্যে উত্তেজনার কমতি নেই।

দুই দলের সমর্থকরা জানান, তারা সুন্দরভাবে খেলা উপভোগ করবেন। আইনশৃঙ্খলা পরিস্থিতির অবনতি হয় এমন কোনও কাজ করবেন না।

জেলা পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার (অপরাধ ও প্রশাসন) মোল্লা মোহাম্মদ শাহীন জানান, আগামী রবিবার ভোর ৬টায় কোপা আমেরিকার ফাইনাল খেলা হবে। এই খেলাকে কেন্দ্র করে ইতোমধ্যে ব্রাহ্মণবাড়িয়ার একাধিক স্থানে পাল্টাপাল্টি হামলার ঘটনা ঘটেছে। তাই জেলা পুলিশ থেকে বাড়তি সতর্কতামূলক ব্যবস্থার প্রস্তুতি গ্রহণ করা হয়েছে।

তিনি বলেন, খোলা জায়গায় বড় পর্দায়, কোনও ক্লাবে বা চায়ের দোকানে কোথাও খেলা দেখার আয়োজন করতে দেয়া হবে না। এ বিষয়ে আজ আমরা মাইকিং করা শুরু করেছি।

এক প্রশ্নের জবাবে মোহাম্মদ শাহীন বলেন, ফাইনাল খেলার দিন ভোর ৫টা থেকে মাঠে থাকবে পুলিশের বিশেষ টিম। এছাড়া জেলার ১১৬টি বিটে চারজন মিলে দল করে এক হাজারের বেশি পুলিশ সদস্য মাঠে কাজ করবে। পাশাপাশি গোয়েন্দা তথ্যের ভিত্তিতে আমরা আগাম বিশেষ ব্যবস্থা গ্রহণ করবো। খেলা শেষ হওয়ার পর কোনও অবস্থাতেই মিছিল করা যাবে না। কেউ যদি পুলিশের নির্দেশনা অমান্য করে তাহলে কঠোর আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে। এ নিয়ে কাউকে বিন্দুমাত্র ছাড় দেওয়া হবে না।

গত ৬ জুলাই বিকেলে ব্রাহ্মণবাড়িয়া সদর উপজেলার সাদেকপুর ইউনিয়নের দামচাইল বাজারে খেলা কে কেন্দ্র করে পাল্টাপাল্টি হামলার ঘটনায় বেশ কয়েকজন আহত হয়।

প্রায় ৩৩ লাখ লোকের এই জেলায় নয় উপজেলাসহ ১০০টি ইউনিয়নে ১৩৩১টি গ্রামে বিরাজ করছে ফুটবল উন্মাদনা। এদের অধিকাংশই ব্রাজিল-আর্জেন্টিনার সমর্থক।

পিসি ডব্লিউ

Categories