Prothom Kolkata

Popular Bangla News Website

দিল্লিতে আন্তর্জাতিক মাদক চক্রের পর্দা ফাঁস, উদ্ধার ৩৫০ কেজি হেরোইন

1 min read


।।সৌম্য বাগচী ।।

ফের দেশে বাজেয়াপ্ত করা হল বিপুল পরিমাণের হেরোইন। দিল্লি পুলিশের স্পেশাল সেল শনিবার ২,৫০০ কোটি টাকা মূলের ৩৫৪ কেজি হেরোইন উদ্ধার করেছে। এই ঘটনায় যুক্ত থাকার অভিযোগে এখন পর্যন্ত চারজনকে গ্রেফতারও করা হয়েছে। মনে করা হচ্ছে এই নিষিদ্ধ মাদক চোরাচালানের পিছনে আন্তর্জাতিক কোনও চক্র জড়িত রয়েছে। ধৃত চারজেনর মধ্যে তিনজন হরিয়ানার বাসিন্দা ও একজন দিল্লির। দিল্লি পুলিশের হাতে বাজেয়াপ্ত নিষিদ্ধ মাদকের ক্ষেত্রে এটিই সব থেকে বড় ঘটনা। সেই সঙ্গে জানা গিয়েছে এর ফলে বড়সড় একটি ড্রাগ সিন্ডিকেটের নাগাল পেতে চলেছে স্পেশাল সেল। পুলিশ এই মামলাটিকে মাদক-সন্ত্রাসবাদের একটি কোণ বিচার করে তদন্ত করছে।

ঘটনায় ধৃতদের পাশাপাশি সন্দেহভাজনদেরও এখন জিজ্ঞাসাবাদের আওতায় আনা হয়েছে। শনিবার এই নিয়ে একটি সাংবাদিক সম্মেলন করে দিল্লি পুলিশের স্পেশাল সেলের পক্ষ থেকে নীরজ ঠাকুর বলেছেন, ‍‘সূত্র মারফত খবর পেয়ে গত এক মাস ধরেই তদন্ত চলছিল। আফগানিস্তান থেকে এই নিষিদ্ধ মাদক আনা হয়েছিল। সমুদ্রপথে মুম্বই থেকে দিল্লিতে এই মাদক পাচার করা হয়েছিল লুকানো পাত্রে। পাশপাশি এই পুলিশ কর্তা জানিয়েছেন, ‘মধ্যপ্রদেশের শিবপুরীর কাছে একটি কারখানায় মাদকগুলি আরও প্রক্রিয়াজাত করা হয়েছিল। এগুলিকে লুকিয়ে রাখার জন্য ফরিদাবাদে একটি বাড়ি ভাড়াও নেওয়া হয়েছিল।

আর আফগানিস্তানে বলে একজন পুরো ব্যবস্থাটি পরিচালনা করছিল। এই মাদকগুলি পঞ্জাবে সরবরাহ করা হত বলে মনে করা হচ্ছে।’ তাঁর কথা অনুযায়ী, এই ঘটনার পিছনে পাকিস্তানের অর্থনৈতিক যোগও থাকতে পারে। গত মাসে দিল্লির নারকোটিক্স কন্ট্রোল ব্যুরো (এনসিবি) একটি আন্তর্জাতিক মাদক চক্রের পর্দা ফাঁস করেছিল। রাতের অন্ধকারে আটজনকে গ্রেফতার করা হয়েছিল ২২ লক্ষ সাইকোট্রপিক ট্যাবলেট ও প্রায় একই রকম ২৪৫ কেজি মাদকসহ।

Categories