Prothom Kolkata

Popular Bangla News Website

বিধানসভার বিধায়ক উন্নয়ন কমিটির চেয়ারম্যান হলেন বছর ২৮ শের নওসাদ

1 min read

।। প্রথম কলকাতা ।।

এবারের বিধানসভা নির্বাচনে বাম-কংগ্ৰেসের সঙ্গে এক মঞ্চ থেকে লড়াই করেছিল আবাস সিদ্দিকীর প্রতিষ্ঠিত ইন্ডিয়ান সেকুলার ফ্রন্ট। তথা আইএসএফ। বলাবাহুল্য, এবারের নির্বাচনের ফলাফলে বাম ও কংগ্রেস খালি হাতে ফিরলেও আইএসএফের ঝুলিতে একটি মাত্র আসন এসেছে নওসাদ সিদ্দিকীর দৌলতে। তাই তিনিই সংযুক্ত মোর্চার একমাত্র জনপ্রতিনিধি তথা ভাঙড়ের বিধায়ক।
আর এবার এই আইএসএফ বিধায়ক নওশাদ সিদ্দিকি বিধানসভায় গড়লেন এক নয়া রেকর্ড ।

কী রেকর্ড গড়লেন নওসাদ ?

এবার বিধানসভার বিধায়ক উন্নয়ন তহবিল কমিটির চেয়ারম্যান হলেন বছর ২৮ শের এই নওশাদ সিদ্দিকি। বলাবাহুল্য, তিনিই
বিধানসভা কমিটির কনিষ্ঠতম চেয়ারম্যান । এর আগে গত ২ জুলাই শ হয় নব নির্বাচিত বিধায়কদের নিয়ে শুরু হয় বিধানসভার প্রথম অধিবেশন। যা গতকাল অর্থাৎ শুক্রবার শেষ হয়। আর এক সপ্তাহের অধিবেশনে প্রায় দু বার বক্তব্য রেখেছেন নশাদ সিদ্দিকি। প্রথম বার রাজ্যপালের ভাষণের উপরে আলোচনা চলাকালীন বক্তব্য রাখেন তিনি। এরপরে বাজেট আলোচনার সময়ও বক্তব্য পেশ করেন আইএসএফের এই বিধায়ক। এই দুই ভাগেই নির্বাচনী পরিসংখ্যান আর যুক্তি মিশিয়ে নিজের কথা জানান আইএসএফের এই কনিষ্ঠতম চেয়ারম্যান।

চেয়ারম্যান হওয়ার বিষয়ে কী বলছেন নওসাদ ?

আইএসএফ এর এই বিধায়ক জানান, তিনি এটা প্রত্যাশা করেননি। তবে তিনি এই বিষয়ে দায়িত্ব পালনে কোনও রকমের ত্রুটি রাখবেন না বলে ও জানান সাংবাদিকদের। তার পাশাপাশি তিনি আরো বলেন, ‘আমি যে দায়িত্ব পেয়েছি, তা পালনের জন্য যা যা করতে হয়, তা সব করব। রাজনীতির ময়দানে সবে মাত্র পা দিয়েছি। প্রতিদিনই কিছু না কিছু শিখছি। এই দায়িত্ব আমার শেখার পথে আরও সহায়ক হবে।’ বলাবাহুল্য, নওসাদ কে সামনে রেখেই এবার পরবর্তী পদক্ষেপের কথা ভাবছে সংযুক্ত মোর্চা।

News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন প্রথম কলকাতা অ্যাপ

Categories